লঞ্চ হল স্যামসাংয়ের সবচেয়ে সস্তা ফাইভজি ফোন Samsung Galaxy A42 5G

Samsung Galaxy A42 5G launched with quad camera price details

দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung আজ আয়োজন করেছিল ‘Life Unstoppable’ ইভেন্ট। আর এখানেই কোম্পানি Samsung Galaxy A42 5G এর ঘোষণা করেছে। জানিয়ে রাখি ফোনটিকে এখনও কোনো দেশে লঞ্চ করা হয়নি। এমনকি ফোনের সম্পূর্ণ ফিচারও জানানো হয়নি। তবে এটা স্পস্ট হয়েছে যে, স্যামসাং গ্যালাক্সি এ৪২ ৫জি হল কোম্পানির সবচেয়ে সস্তা ৫জি ফোন। এছাড়াও এই ফোনের কিছু প্রধান ফিচার সামনে আনা হয়েছে, আসুন সে বিষয়ে জেনে নিই।

Samsung Galaxy A42 5G দাম:

কোম্পানির তরফে স্যামসাং গ্যালাক্সি এ৪২ এর দাম জানানো হয়নি। এরজন্য আমাদেরকে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। তবে আমাদের অনুমান এই ফোনটি ৩০,০০০ টাকার রেঞ্জে আসবে। কারণ এর আপগ্রেড ভার্সন, Samsung Galaxy A51 5G লঞ্চ হয়েছে প্রায় ৩৬,৫০০ টাকা মূল্যে।

Samsung Galaxy A42 5G স্পেসিফিকেশন:

Samsung এর প্রেস রিলিজ অনুযায়ী, Galaxy A42 5G ফোনে ৬.৬ ইঞ্চি ইনফিনিটি U সুপার এমোলেড ডিসপ্লে থাকবে। ডিসপ্লের কাট আউট এর মধ্যে সেলফি ক্যামেরা দেওয়া হবে। এই ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এর সাথে আসবে। আবার সিকিউরিটির জন্য এতে দেওয়া হবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ব্যাস, এইটুকুই কোম্পানির তরফে জানানো হয়েছে।

তবে এই ফোনকে কিছুদিন আগেই 3C সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গিয়েছিল। যেখান থেকে জানা যায় Samsung Galaxy A42 5G ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। আবার গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল, এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর দেওয়া হবে। এছাড়াও ফোনটি অ্যান্ড্রয়েড ১০ সিস্টেমে চলবে। ফোনটিতে ৪ জিবি র‌্যাম থাকবে।