স্যামসাংয়ের স্বস্তায় 5G ফোন হবে Galaxy A42, কবে আসবে জেনে নিন

samsung-galaxy-a42-5g-spotted-on-3c-certifications-website-with-5000-mah-battery

স্মার্টফোন কোম্পানিগুলি ধীরে ধীরে 4G থেকে 5G তে শিফ্ট হচ্ছে। Xiaomi, Realme, Samsung ইতিমধ্যেই বেশ কয়েকটি ৫জি ফোন এনেছে। তবে চীনা কোম্পানিগুলি যেভাবে সস্তায় ৫জি ফোন নিয়ে আসছে সেভাবে Samsung সস্তায় এখনও ৫জি ফোন লঞ্চ করতে পারেনি। কিন্তু রিপোর্ট অনুযায়ী এবার দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি একটি বাজেট 5G ফোনের উপর কাজ করছে। কোম্পানির এই ফোনের নাম হবে Samsung Galaxy A42 5G।

সম্প্রতি এই ফোনটিকে চীনের সার্টিফিকেশন সাইট 3C তে দেখা গেছে। এই ওয়েবসাইটে ফোনটিকে দেখতে পেয়েছে 91Mobiles। যেখানে ফোনের মডেল নম্বর ছিল SM-A426B। সার্টিফিকেশন সাইটে Samsung Galaxy A42 5G ফোনের ব্যাটারি ক্যাপাসিটি বর্ণনা করা হয়েছে ৪,৮৬০ এমএএইচ। যেটা সাধারণভাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি হিসাবে লঞ্চ হবে। সার্টিফিকেশন সাইটে ব্যাটারির মডেল নম্বর ছিল EB-BA426ABY।

স্যামসাং ফোনের তথ্য জানানোর ওয়েবসাইট Sammobile থেকেও কিছুদিন আগে গ্যালাক্সি এ৪২ ৫জি ফোনের বিষয়ে প্রথম জানানো হয়েছিল। সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখার পর নিশ্চিত হওয়া গেল যে কোম্পানি বাজেট রেঞ্জে সত্যি নতুন ৫জি ফোন আনছে। যদিও Samsung Galaxy A42 5G ফোনটি আগামী বছরে আসবে বলে জানা গেছে। ফোনটি ভারতেও আসতে পারে।

এদিকে স্যামসাং জলদি একটি ৭,০০০ এমএএইচ ব্যাটারির ফোন লঞ্চ করতে চলেছে। এই ফোনের নাম Samsung Galaxy M51। এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। এর প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স। অন্য দুটি ক্যামেরার একটি হবে ডেপ্থ সেন্সর ও অন্যটি ম্যাক্রো লেন্স। প্রসেসর হিসাবে এতে থাকবে স্ন্যাপড্রাগন ৭৩০ চিপসেট। এতে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকতে পারে। কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।