Samsung এর সবথেকে সস্তা 5G ফোন Galaxy A42 5G তে থাকবে এই বিশেষ প্রসেসর

samsung-galaxy-a42-5g-would-be-first-phone-with-snapdragon-750g-soc

Samsung গতমাসে ‘Life Unstoppable’ ইভেন্টে তাদের সবচেয়ে সস্তা 5G ফোন Galaxy A42 5G এর ঘোষণা করেছিল। এরসাথে কোম্পানি ফোনটির দাম ও জানিয়েছিল। যদিও স্যামসাং গ্যালাক্সি এ৪২ ৫জি তে কোন প্রসেসর ব্যবহার করা হবে তা ইভেন্টে বলেনি। তবে সম্প্রতি একটি রিপোর্টে দাবি করা হয়েছে Samsung Galaxy A42 5G ফোনে স্ন্যাপড্রাগন ৭৫০জি (Snapdragon 750G) প্রসেসর থাকবে।

Dealntech এর এই রিপোর্টে বলা হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ৪২ ৫জি ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর থাকবে। তারা এই ফোনের সোর্স কোডের একটি স্ক্রিনশট শেয়ার করেছে, যেটি গিকবেঞ্চ থেকে নেওয়া হয়েছে। এখানে ফোনটির মডেল নম্বর দেখা গেছে SM-A426B। এছাড়াও এই সোর্স কোড থেকে থেকে জানা গেছে Galaxy A42 5G ফোনে অক্টা কোর প্রসেসর দেওয়া হয়েছে। যার মধ্যে ২.২১ গিগাহার্টজে চলা দুটি কোর এবং ১.৮০ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত ছটি কোর আছে।

ছবি -Dealntech

আর এই প্রসেসরের কোর ও সিপিইউ কনফিগারেশনের সাথে মিল আছে গতকাল লঞ্চ হওয়া Snapdragon 750G এর। সেকারণেই Dealntech দাবি করেছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসরের প্রথম ফোন হবে Galaxy A42 5G। এর আগে অনুমান করা হচ্ছিলো এই ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৬৯০ ৫জি প্রসেসর।

Samsung Galaxy A42 5G স্পেসিফিকেশন ও দাম (সম্ভাব্য)

স্যামসাং গ্যালাক্সি এ৪২ ৫জি ফোনে ৬.৬ ইঞ্চি ইনফিনিটি U সুপার এমোলেড ডিসপ্লে থাকবে। ডিসপ্লের কাট আউট এর মধ্যে সেলফি ক্যামেরা দেওয়া হবে। এই ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এর সাথে আসবে। আবার সিকিউরিটির জন্য এতে দেওয়া হবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে।

আবার এতে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। এছাড়াও থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা। এই ক্যামেরা সেটআপ হবে ৪৮ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো + ৫ মেগাপিক্সেল ডেপ্থ ক্যামেরা। কোম্পানির তরফে Galaxy A42 5G এর দাম এখনও জানানো হয়নি। তবে আমাদের অনুমান এই ফোনটি ৩০,০০০ টাকার রেঞ্জে আসবে। কারণ এর আপগ্রেড ভার্সন, Samsung Galaxy A51 5G লঞ্চ হয়েছে প্রায় ৩৬,৫০০ টাকা মূল্যে।