Samsung Galaxy A50 রিভিউ : এই দামে আরো ভালো করা যেত

স্যামসাং কিছুদিন আগেই তাদের হায়ার মিডরেঞ্জর সিরিজ A সিরিজের তিনটি ফোন পর পর লঞ্চ করল। ফোন গুলির নাম যথাক্রমে Galaxy A10, Galaxy A30 এবং Galaxy A50। আমরা এখানে Samsung Galaxy A50 এর রিভিউ নিয়ে এসেছি। যদি ২০,০০০ টাকার Galaxy A50 আপনি কেনার পরিকল্পনা করে থাকেন বা জানতে চান ফোনটি কেমন তাহলে পড়ুন এই রিভিউটি।

ডিজাইন :

ফোনটির ডিজাইন খুবই আকর্ষণীয়। স্মার্টফোনটির রিয়ার প্যানেলটিকে থ্রি ডি লুক দেওয়া হয়েছে। কালো নীল এবং সাদা এই তিনটি রঙে আপনি ফোনটি পাবেন তবে সাদা রঙেই ফোনটিকে বেশি ভালো লাগছে। ফোনটি যথেষ্ট পাতলা তবে হাতে ধরলে আপনার একটি প্রিমিয়াম ফোনের অনুভব আসবে। ফোনটি ডানদিকের প্যানেলে দেওয়া রয়েছে পাওয়ার বাটন এবং ভলিউম আপ-ডাউন বাটন। নিচের দিকে রয়েছে হেডফোন জ্যাক ও চার্জিং পোর্ট। এই ফোনে উন্নত সাউন্ড কোয়ালিটির জন্য ডলবি অ্যাটমস সাউন্ড ব্যবহার করা হয়েছে। যদিও এটি শুধুমাত্র আপনার হেডফোনেই কাজ করবে।

ডিসপ্লে :

Samsung Galaxy A50 তে রয়েছে একটি ৬.৪ ইঞ্চির ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে ওয়াটার ড্রপ নচের সাথে। ফোনটির বেজেল খুবই কম থাকার কারণে আপনি ফুল ভিউ ডিসপ্লের আনন্দ নিতে পারবেন যার ফলে ইউটিউব, নেটফ্লিক্স জাতীয় ভিডিও স্টিমিং প্ল্যাটফর্মে ভিডিও এক্সপিরিয়েন্স অত্যন্ত ভালো হতে চলেছে। ফোনটির কালার কনট্রাস্ট এবং ব্রাইটনেস লেভেল খুবই ভালো। সূর্যালোকে ফোনের স্ক্রিন দেখতে আপনার কোন অসুবিধা হবে না। এছাড়াও ফোনটিতে অন-স্ক্রীন ফিঙ্গারপ্রিন্ট সেনসর দেওয়া রয়েছে, যদি প্রথম বার সেট আপ করতে আপনার ২ মিনিট মত সময় লাগবে। তবে এই ফোনটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি খুব একটা ভালো নয়। খুব দ্রুত কাজ করে না এবং অনেক সময় ফোন আনলকও হতে চায় না।

পারফরম্যান্স :

ফোনটিতে স্যামসাং এর নিজস্ব এক্সিনোস ৯৬১০ প্রসেসর দেওয়া রয়েছে। মোবাইলটি আপনারা দুটি র‌্যাম/স্টোরেজ বিকল্পে পেয়ে যাবেন। ৪জিবি র‌্যাম /৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৬জিবি র‌্যাম/৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটি চলছে অ্যান্ড্রয়েড ৯.০ পাই এর ওপর। দক্ষিণ কোরিয়ান কোম্পানিটির তরফ থেকে জানানো হচ্ছে নতুন এ স্মার্টফোনটি পাবজি জাতীয় হাই রেসোলিউশন গেম ভালো ভাবে চালাতে পারে। তবে মাল্টিটাস্কিং এর সময় কিছু সামান্য ল্যাগ আপনার নজরে পড়বে। এছাড়াও ফোনটিতে ইউজার ইন্টারফেস ল্যাগও রয়েছে। পারফরম্যান্সের দিক থেকে ফোনটিকে আরো একটু ভালো করা যেতে পারত।

ক্যামেরা :

স্মার্টফোনটিতে ২৫ মেগাপিক্সেল+ ৫ মেগাপিক্সেল+ ৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। তৃতীয় ক্যামেরাটির মাধ্যমে আপনারা আল্ট্রা ওয়াইড ফটো এবং ভিডিও রেকর্ডিং করতে পারবেন। ফোনটিতে স্লো মোশন ভিডিও রেকর্ডিং এবং ফেজ ডিটেক্ট অটোফোকাস ব্যবস্থা দেওয়া রয়েছে। এছাড়াও সামনে আপনারা একটি ২৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পেয়ে যাবেন লাইভ অটো ফোকাস ফিচারটির সাথে। ক্যামেরা পারফরম্যান্স নিয়ে বলতে গেলে বলতে হয় ফোনটির রিয়ার এবং ফ্রন্ট দুটি ক্যামেরা দিয়েই অসাধারণ ছবি আসে। এই ক্যামেরা তে আপনারা AR ইমোজি এবং স্টিকারও পেয়ে যাবে। ফোনটি লো-লাইট ফটোগ্রাফিও যথেষ্ট ভালো। দামের নিরিখে বিচার করতে গেলে Samsung Galaxy A50 এর ক্যামেরা আপনাকে নিরাশ করবে না।

ব্যাটারি :

ফোনটিতে একটি ৪০০০ এমএএইচ এর ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে আপনি ফাস্ট চার্জিং এর সুবিধা পেয়ে যাবেন। ইউএসবি টাইপ-সি পোর্ট এর সাহায্যে ফোনটি চার্জ নিতে পারে। এই ব্যাটারিটি আপনাকে সাধারণ একটি কাজের দিনের জন্য প্রয়োজনীয় এনার্জি দেবে। তবে অতিরিক্ত চ্যাটিং, ইন্টারনেট ব্যবহার, গেম খেললে দিনের শেষে আপনাকে ফোনটিকে চার্জ করতে হতে পারে।

দাম :

ফোনটির ৪জিবি র‌্যাম/৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলটির দাম ১৯,৯৯০ টাকা এবং ৬জিবি র‌্যাম/৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলটির দাম ২২,৯৯০ টাকা। আজ থেকে ফোনটির বিক্রি শুরু হতে চলেছে।

পড়ুন : Samsung Galaxy M30 রিভিউ : এই বাজেটে ‘ভ্যালু ফর মানি’ স্মার্টফোন

Last Updated on