ফের দাম কমলো বিশ্বের সর্বাধিক বিক্রিত অ্যান্ড্রয়েড ফোন Samsung Galaxy A51 এর

samsung-galaxy-a51-6gb-ram-variant-gets-price-cut-in-india-now-available-at-rs-22499

ভারতে দাম কমলো Samsung Galaxy A51 এর। এই ফোনটি সারা বিশ্বে সবচেয়ে বেশি বিক্রিত অ্যান্ড্রয়েড ফোন। ভারতে ফোনটি আরও সস্তা হাওয়ায়, এটি মিড রেঞ্জের সেরা বাজি হয়ে উঠবে। মনে করা হচ্ছে কোম্পানি OnePlus Nord কে টেক্কা দিতেই স্যামসাং গ্যালাক্সি এ৫১ এর দাম কমিয়েছে। যদিও কিছুদিন আগেই এই ফোনের ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম কমেছিল, এবার ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টও সস্তায় পাওয়া যাবে।

Samsung India আজ একটি টুইটে জানিয়েছে, দুনিয়ার সবচেয়ে বেশি বিক্রিত অ্যান্ড্রয়েড স্মার্টফোন এখন আকর্ষণীয় দামে পাওয়া যাবে। ফোনটির প্রাথমিক ভ্যারিয়েন্টের দাম হবে ২২,৪৯৯ টাকা, যা আগে ছিল ২৫,২০০ টাকা। এই দাম হবে ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে ২৬,৯৯৯ টাকার বদলে পাওয়া যাচ্ছে ২৫,৯৯৯ টাকায়। তবে জানা গেছে এই অফার ১৫ আগস্ট পর্যন্ত উপলব্ধ থাকবে। যদিও TechGup এর টিম এই প্রতিবেদন লেখার সময়, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ২৩,৯৯৯ টাকায় ই-কমার্স সাইটে খুঁজে পেয়েছে।

Samsung Galaxy A51 স্পেসিফিকেশন :

গ্যালাক্সি এ৫১ ফোনটি ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ইনফিনিটি O ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছে। যার রেজুলেশন ২০৪০×১০৮০ পিক্সেল। গ্যালাক্সি নোট সিরিজের মতো এই ফোনেও ডিসপ্লের উপরের দিকে মাঝখানে সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে পাবেন ১০এনএম এক্সিনস ৯৬১১ ৬৪-বিট অক্টা কোর প্রসেসর, ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ । মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির কথা বললে এই ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। ক্যামেরা সেটআপটি এল শেপ আকারে আছে। যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল, দ্বিতীয় সেন্সরটি ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সামনে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটিতে সুপার স্টেডি ভিডিও, UHD রেকর্ডিং এবং এআর ডুডলের মতো মোড রয়েছে।

সফটওয়্যারের কথা বললে স্যামসাং গ্যালাক্সি এ৫১ অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক One UI 2.0 অপারেটিং সিস্টেমের সাথে এসেছে। অন্যান্য ফিচারের কথা বললে এই ফোনে পাবেন ৩.৫ এমএম হেডফোন জ্যাক, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেস আনলক ফিচার ও ডলবি আটমোস অডিও সাপোর্ট। ফোনটিতে ৪,০০০ এমএএইচ এর ব্যাটারি আছে, যেটি ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।