সুখবর, Samsung Galaxy A51 ফোনে এল অ্যান্ড্রয়েড ১১ আপডেট, আপনি পেয়েছেন?

samsung-galaxy-a51-indian-users-getting-android-11-based-oneui-3-0-update.jpg

Samsung তাদের ভারতীয় Galaxy A51 ইউজারদের জন্য অ্যান্ড্রয়েড ১১ (Android 11) বেসড ওয়ান ইউআই ৩.০ (One UI 3.0) আপডেট রোল আউট করতে শুরু করলো। এই মাসের শুরুতে ফোনটির রাশিয়ান ইউজাররা আপডেটটি প্রথম পেয়েছিল। আগামী কয়েকদিনের মধ্যে অন্যান্য দেশেও অ্যান্ড্রয়েড ১১ বেসড আপডেটটি পৌঁছে যাবে। প্রসঙ্গত স্যামসাং গ্যালাক্সি এ৫১ ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ানইউআই ২.০ ফার্মওয়্যারের সাথে লঞ্চ হয়েছিল। এরপর ফোনটি ওয়ানইউআই ২.১ ও ওয়ানইউআই ২.৫ আপডেট পায়।

Samsung Galaxy A51 ফোনে আসা নতুন এই আপডেটের ফার্মওয়্যার ভার্সন A515FXXU4DUB1। এর সাথে ফেব্রুয়ারি ২০২১ এর অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচও পাবে ফোনটি। যা এর সিস্টেমকে আরও শক্তিশালী করে তুলবে। ইতিমধ্যেই ভারতীয় ইউজাররা এই আপডেট পেতে শুরু করেছে। কয়েকজন টুইটার ইউজার এই আপডেট পাওয়ার স্ক্রিনশট টুইট করেছেন।

আপনিও যদি স্যামসাং গ্যালাক্সি এ৫১ ব্যবহার করেন তাহলে নতুন আপডেটের নোটিফিকেশন পাবেন। এছাড়াও ম্যানুয়ালি চেক করার জন্য আপনি পরবর্তী স্টেপগুলি ফলো করতে পারেন – Settings > System updates > Check for system updates > download and install।

নতুন এই আপডেট আসার পর এই ফোনে নতুন ইউআই ডিজাইন, ডার্ক মোড, কালার স্কিম ও আইকন, প্যারেন্টাল কন্ট্রোল ফিচার এর মত গুরুত্বপূর্ণ ফিচার পাওয়া যাবে। এছাড়াও ওয়ান টাইম পারমিশন সাপোর্ট, নোটিফিকেশন প্যানেলে ডেডিকেটেড কনভার্সেশন সেকশন, চ্যাট বাবল এর মত ফিচার যুক্ত হবে। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন