আসছে 5G ফোন Samsung Galaxy A51s, সামনে এল একাধিক ফিচার

দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung তাদের গ্যালাক্সি A সিরিজের আরও একটি স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। এই ফোনটি বছরের শুরুতে বাজারে আসা Galaxy A51 এর আপগ্রেড ভার্সন হবে। আমরা কথা বলছি Samsung Galaxy A51s সম্পর্কে। এই ফোনকে সম্প্রতি বেঞ্চমার্ক সাইট Geekbench এ দেখা গেছে। ওয়েবসাইটে ফোনটিকে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে। অর্থাৎ স্যামসাং গ্যালাক্সি এ৫১এস 5G ফোন হবে। এছাড়াও এতে ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম থাকবে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

গিকবেঞ্চে Galaxy A51s সিঙ্গেল কোরে ৬২২ স্কোর পেয়েছে, আবার মাল্টি কোরে স্কোর ১,৯২৮ পয়েন্ট। এই ফোনটি ডুয়েল ব্যান্ড ওয়াইফাই এনএফসি কানেক্টিভিটির সাথে আসবে। এছাড়া ওয়েবসাইট থেকে এই ফোন সম্পর্কে আর কোনো তথ্য জানা যায়নি।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

এর আগে জানা গিয়েছিল Galaxy A51s ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস SuperAMOLED ডিসপ্লে দেওয়া হবে। এই ডিসপ্লে Infinity-O ডিসপ্লে হবে, যার মডেল হবে পাঞ্চ হোল। এতে ১২৮ জিবি স্টোরেজ থাকবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এই ফোনটি ২৫,০০০ টাকার রেঞ্জে আসতে পারে।

Samsung Galaxy A51 স্পেসিফিকেশন :

গ্যালাক্সি এ৫১ ফোনটি ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ইনফিনিটি O ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছে। যার রেজুলেশন ২০৪০×১০৮০ পিক্সেল। গ্যালাক্সি নোট সিরিজের মতো এই ফোনেও ডিসপ্লের উপরের দিকে মাঝখানে সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে পাবেন ১০এনএম এক্সিনস ৯৬১১ ৬৪-বিট অক্টা কোর প্রসেসর, ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ । মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির কথা বললে এই ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। ক্যামেরা সেটআপটি এল শেপ আকারে আছে। যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল, দ্বিতীয় সেন্সরটি ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সামনে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটিতে সুপার স্টেডি ভিডিও, UHD রেকর্ডিং এবং এআর ডুডলের মতো মোড রয়েছে।

সফটওয়্যারের কথা বললে স্যামসাং গ্যালাক্সি এ৫১ অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক One UI 2.0 অপারেটিং সিস্টেমের সাথে এসেছে। অন্যান্য ফিচারের কথা বললে এই ফোনে পাবেন ৩.৫ এমএম হেডফোন জ্যাক, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেস আনলক ফিচার ও ডলবি আটমোস অডিও সাপোর্ট। ফোনটিতে ৪,০০০ এমএএইচ এর ব্যাটারি আছে, যেটি ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আমাদেরকে ফলো করুন ইনস্টাগ্রামে