অপেক্ষার অবসান, মার্চে লঞ্চ হবে Samsung Galaxy A52, জেনে নিন দাম

samsung-galaxy-a52-5g-4g-launch-date-march-end-price-specifications

মার্চের শেষ সপ্তাহে বাজারে পা রাখতে চলেছে Samsung Galaxy A52। জনপ্রিয় এক টিপ্সটার এই ফোনটির লঞ্চ ডেট, স্পেসিফিকেশন ও দাম আজ ফাঁস করেছেন। প্রত্যাশা মতই ফোনটি 5G ও 4G ভ্যারিয়েন্টে লঞ্চ হবে। স্যামসাং গ্যালাক্সি এ৫২ এর ৫জি ভ্যারিয়েন্টে থাকবে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর, আবার স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর সহ আসবে ৪জি ভ্যারিয়েন্টটি। প্রসঙ্গত এই ফোনটি ইতিমধ্যেই BIS, TENAA, FCC সহ একাধিক সার্টিফিকেশন লাভ করেছে।

টিপ্সটার @chunvn8888, আজ একটি টুইট করে জানিয়েছেন, Samsung Galaxy A52 ফোনটি মার্চের শেষ সপ্তাহে ভিয়েতনামে লঞ্চ হবে। এর 4G ভ্যারিয়েন্টের দাম হবে ৪০০ থেকে ৪০৮ ডলারের মধ্যে (প্রায় ২৯,১০০ টাকা – ২৯,৭০০ টাকা)। আবার 5G ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ৪৭৩ ডলারে (প্রায় ৩৪,৪০০ টাকা)। এই ফোনটি Oppo Reno 5 4G এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে টিপ্সটার জানিয়েছেন। অনুমান করা হচ্ছে ভারতে ফোনটির 4G ভ্যারিয়েন্ট লঞ্চ হতে পারে।

Samsung Galaxy A52 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপ্সটারের দাবি অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোনে থাকবে ৬.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড ইনফিনিটি ও (O) ডিসপ্লে। যদিও এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ হবেনা। আবার ফোনটির 5G ও 4G ভ্যারিয়েন্টে যথাক্রমে স্ন্যাপড্রাগন ৭৫০জি ও স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর ব্যবহার করা হবে। ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য এতে থাকবে গ্যালাক্সি এম৫১ এর মত কোয়াড রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও একটি ১২ মেগাপিক্সেল সেন্সর ও দুটি ৫ মেগাপিক্সেল সেন্সর থাকবে। ভিডিও কল ও সেলফির জন্য Samsung Galaxy A52 ফোনে পাওয়া যাবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ারের জন্য এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে। যার সাথে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি হোয়াইট, ব্ল্যাক, ব্লু ও ল্যাভেন্ডার কালারে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.