চার্জার ছাড়াই শীঘ্রই বাজারে আসছে Samsung Galaxy A52 5G এবং Samsung Galaxy A72

samsung-galaxy-a52-5g-galaxy-a72-support-page-goes-live-on-uae-launch-imminent

গত কয়েকমাস ধরে আমরা Samsung Galaxy A52 5G এবং Samsung Galaxy A72 সম্পর্কে নানা কথা শুনে আসছি। ফোনগুলি একাধিক সার্টিফিকেশনও লাভ করেছে। অবশেষে এই ফোন দুটিকে কোম্পানির অফিসিয়াল সাপোর্ট পেজে অন্তর্ভুক্ত করা হল। যার পরে আর বলার অপেক্ষা রাখেনা স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি এবং গ্যালাক্সি এ৭২ লঞ্চ হওয়া এখন সময়ের অপেক্ষা। এদিকে জনপ্রিয় একজন টিপস্টার জানিয়েছেন, Galaxy A52 5G এবং Galaxy A72 ফোন দুটি কোম্পানির ফ্ল্যাগশিপ ফোনের মত চার্জার ছাড়াই বাজারে আসবে।

আজ Samsung এর সংযুক্ত আরব আমিরশাহীর সাপোর্ট পেজে Samsung Galaxy A52 5G এবং Samsung Galaxy A72 কে দেখা গেছে। ওয়েবসাইট থেকে ফোনগুলির অফিসিয়াল রেন্ডারও সামনে এসেছে। জানা গেছে এই দুটি ফোন ইনফিনিটি O ডিসপ্লে ডিজাইনের সাথে লঞ্চ হবে। আবার এদের চারদিকে হালকা বেজেল থাকবে।

এদিকে টিপস্টার অভিষেক যাদব জানিয়েছেন, স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি এবং স্যামসাং গ্যালাক্সি এ৭২ চার্জার ছাড়াই লঞ্চ হবে। এর আগে এই টিপস্টার দাবি করেছিলেন গ্যালাক্সি এ৫২ ৫জি ফোনে থাকবে আইপি৬৭ রেটিং (IP67 Rating)। পরে Sammobile থেকেও এই দাবি স্বীকার করা হয়।

Samsung Galaxy A52 5G এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

বিভিন্ন সার্টিফিকেশন সাইট থেকে ইতিমধ্যেই স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি ফোনের স্পেসিফিকেশন জানা গেছে। এছাড়াও টিপস্টাররা জানিয়েছে, এই ফোনে থাকতে পারে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে ব্যবহার করা হবে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর। আবার ফোনটি ৬.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড ইনফিনিটি ও (O) ডিসপ্লে সহ আসবে। এর রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ।

ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার ফটোগ্রাফির জন্য Samsung Galaxy A52 ফোনে পাওয়া যাবে কোয়াড রিয়ার ক্যামেরা। যারমধ্যে প্রাইমারি ক্যামেরা হিসাবে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেল সেন্সর। আবার অন্য তিনটি ক্যামেরা হতে পারে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ আসতে পারে।

স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি হোয়াইট, ব্ল্যাক, ব্লু ও ল্যাভেন্ডার কালারে আসতে পারে। এই ফোনের দাম হতে পারে ৪৭৩ ডলার (প্রায় ৩৪,৪০০ টাকা)।

Samsung Galaxy A72 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

স্যামসাং গ্যালাক্সি এ৭২ ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ২০:৯ আসপেক্ট রেশিও সহ ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) সুপার অ্যামোলেড ইনফিনিটি O ডিসপ্লে থাকতে পারে। আবার ফোনটি চলবে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসরে। সাথে থাকতে পারে ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ।

ফোনটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে। সেলফির জন্য এতে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। আবার পিছনে দেওয়া হতে পারে কোয়াড ক্যামেরা সেটআপ। এই চারটি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স + ২এক্স জুম সহ ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

এর অন্যান্য ফিচারের মধ্যে থাকতে পারে – ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, IP67 রেটিং, ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, ৩.৫মিমি হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ সি পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট।

Samsung Galaxy A72 ফোনের দাম শুরু হবে ৪৯৯ ডলার (প্রায় ৩৬,৫০০ টাকা) থেকে। ফোনটি চারটি রঙে আসবে – ব্ল্যাক, ব্লু, হোয়াইট ও ভায়োলেট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন