Samsung Galaxy A52 5G গ্লোবাল মার্কেটের পর আসছে ভারতে, জেনে নিন দাম

samsung-galaxy-a52-5g-price-in-india-launch-timeline-tipped

গত মার্চে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল Samsung Galaxy A52 4G, Samsung Galaxy A52 5G, এবং Samsung Galaxy A72। এরপর স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৪জি ও স্যামসাং গ্যালাক্সি এ৭২ ভারতের পা রাখে। তবে গ্যালাক্সি এ৫২ ৫জি এদেশে আসবে কিনা তা নিয়ে জল্পনা ছিল। যদিও ফোনটি ভারতের BIS সার্টিফিকেশন লাভ করায় অনেকেই আনুমান করছিলেন যে, Samsung Galaxy A52 5G এর এদেশে আসা কেবল সময়ের অপেক্ষা। নতুন একটি রিপোর্ট এই দাবিকেই সমর্থন করলো।

Sammobile এর এই রিপোর্টে বলা হয়েছে খুব শীঘ্রই ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি। দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি ফোনটির ইন্ডিয়ান ভ্যারিয়েন্টের জন্য ফার্মওয়্যার ডেভলপ করছে। এই ফোনের দাম Samsung Galaxy A52 4G এর তুলনায় প্রায় ৫,০০০ টাকা বেশি হবে।

জানিয়ে রাখি ভারতে স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৪জি এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৬,৪৯৯ টাকা। আবার এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ২৭,৯৯৯ টাকায়। সেক্ষেত্রে আলাদা ডিসপ্লে, প্রসেসর ও কানেক্টিভিটির সাথে আসা Samsung Galaxy A52 5G এর দাম শুরু হতে পারে ৩১,০০০ টাকা থেকে।

Samsung Galaxy A52 5G এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস sAMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, স্যামসাংয়ের ভাষায় যাকে ইনফিনিটি O বলা হয়, যার কাট আউটের মধ্যে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপলব্ধ। এর ডিসপ্লের মধ্যে রয়েছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এদিকে স্যামসাংয়ের তরফে জানানো হয়েছে, Samsung Galaxy A52 5G ফোনে অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর হতে পারে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও বাকি তিনটি ক্যামেরা হল এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স।

এছাড়াও অন্যান্য ফিচারের মধ্যে আছে ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট, IP67 রেটিং। Samsung Galaxy A52 5G অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.১ কাস্টস ওএসে চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন