Samsung Galaxy A52 5G এর বাজারে আসা এখন সময়ের অপেক্ষা, মিললো ব্লুটুথ সার্টিফিকেশন

samsung-galaxy-a52-5g-receives-bluetooth-sig-and-wi-fi-alliance-certifications
ছবি : OnLeaks X Voice

Samsung Galaxy A52 5G ফোনটি বেশ কয়েক মাস ধরেই চর্চায় আছে। ইতিমধ্যেই বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চ সহ একাধিক সার্টিফিকেশন সাইটে ফোনটিকে দেখা গেছে। এবার স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি কে Bluetooth SIG এবং Wi-Fi Alliance সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত করা হল। ফলে বলা যায় এই ফোনটির বাজারে আসা এখন কেবল সময়ের অপেক্ষা। জানিয়ে রাখি Samsung Galaxy A52 এর 4G ভ্যারিয়েন্টও লঞ্চ হবে বলে জানা গেছে।

Bluetooth SIG সার্টিফিকেশন সাইটে স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি ফোনটির মডেল নম্বর দেখা গেছে SM-A526B। এখান থেকে জানা গেছে ফোনটিতে ব্লুটুথ ৫.০ কানেক্টিভিটি থাকবে। আবার SM-A5260 এবং SM-A526N (N অর্থাৎ কোরিয়ার মার্কেট কে বুঝিয়েছে) মডেল নম্বর সহ Samsung Galaxy A52 5G কে ওয়াই-ফাই অ্যালায়েন্স ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে। এখানে দেখা গেছে ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম সহ আসবে। আবার এতে সাপোর্ট করবে ২.৪ গিগাহার্টজ ও ৫ গিগাহার্টজ ফ্রিকোয়েন্সি ওয়াই-ফাই।

Samsung Galaxy A52 5G এর দাম (সম্ভাব্য)

রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি ফোনের দাম হবে ৪৯৯ ডলার, যা প্রায় ৩৬,৮০০ টাকার সমান। উল্লেখ্য, এর পূর্ববর্তী মডেল Galaxy A51 ভারতে লঞ্চ হয়েছিল ২২,৯০০ টাকায়।

Samsung Galaxy A52 5G এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল, স্যামসাং গ্যালাক্সি এ৩২ ৫জি ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর। আবার এর ৪জিভ্যারিয়েন্টে থাকবে ৭২০জি প্রসেসর। এছাড়া ফোনটির রেন্ডার অনুযায়ী, এতে ৬.৫ ইঞ্চি ইনফিনিটি O ডিসপ্লে দেওয়া হতে পারে। স্টোরেজের কথা বললে এতে ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম থাকতে পারে। এর থিকনেস হবে ৮.৪ মিমি। Samsung Galaxy A52 5G এর পিছনে চারটি ক্যামেরা দেওয়া হতে পারে। এর প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। আবার ফোনটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসতে পারো। Samsung Galaxy A52 5G ফোনে থাকতে পারে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার এতে অ্যান্ড্রয়েড ১১ ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক দেওয়া হবে। 3C সার্টিফিকেশন সাইট অনুযায়ী, এই ফোনে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে।