Samsung Galaxy A52 5G ফোনে থাকবে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে, সামনে এল প্রথম রেন্ডার

Samsung যে Galaxy A51-এর সাকসেসর মডেল হিসেবে Galaxy A52-এর ওপর কাজ শুরু করেছে তা গতমাসে গিকবেঞ্চে ফোনটিকে স্পট করার পরই স্পষ্ট হয়ে গিয়েছিল। এর আগে জানুয়ারিতেও স্যামসাং মোট ৯টি ফোনের জন্য যে ট্রেডমার্ক ফাইল করেছিল, তার মধ্যে Samsung Galaxy A52 ফোনটি ছিল। এবার Onleakes নামে পরিচিত প্রখ্যাত টিপস্টার Steve Hemmerstoffer সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ভয়েসে ফোনটির প্রথম রেন্ডার সামনে আনলেন। যা দেখে বলা যায়, ডিজাইনের দিক থেকে Galaxy A51 এবং Galaxy A52-এর বিশেষ কোনো পার্থক্য নেই।

Onleaks-এর রেন্ডার অনুযায়ী, Galaxy A52 5G ৬.৫ ইঞ্চি ডিসপ্লের সাথে আসবে। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার কাট আউট ডিসপ্লের উপরের দিকে মাঝখানে আছে। এই ফোনের পেছনে কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরা মডিউলের আকৃতি আয়তকার। এখানেও স্যামসাং গ্যালাক্সি এ৫১-এর ডিজাইন অনুসরণ করা হয়েছে।

Onleakes তার পোস্টে লিখেছেন, এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সিন্সর থাকতে চলেছে। এছাড়াও থাকবে ৩.৫ মিমি হেডফোন জ্যাক। ফোনের ডাইমেনশনও তিনি উল্লেখ করেছেন। Samsung Galaxy A52 5G আকৃতিতে ১৫৯.৯x৭৫.১x৮.৪ মিমি (পেছনের ক্যামেরা বাম্প ধরলে এর বেধ প্রায় ১০ মিমি হচ্ছে) হবে। এছাড়াও ফোনটির আনুমানিক দাম হতে পারে ৪৯৯ ডলার, যা প্রায় ৩৬,৮০০ টাকার সমান। উল্লেখ্য, এর পূর্ববর্তী মডেল Galaxy A51 ভারতে লঞ্চ হয়েছিল ২২,৯০০ টাকায়।

গতমাসেই বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চে গ্যালাক্সি এ৫২ ৫জি ফোনটিকে দেখা গিয়েছিল। সেখান থেকে আমরা জানতে পেরেছি, ফোনটিতে ৬ জিবি র‌্যাম এবং অক্টা কোর প্রসেসর দেওয়া হবে। প্রসেসরের বেস ফ্রিকোয়েন্সি হবে ১.৮ গিগাহার্টজ। তবে ফোনটিতে ঠিক কোন কোম্পানির চিপসেট থাকবে তা এখনও স্পষ্ট নয়। যদিও একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে, Galaxy A52 5G ফোনে স্ন্যাপড্রাগন ৭৫০জি চিপসেট ব্যবহার করা হবে। এটি অ্যান্ড্রয়েড ১১ আউট অফ দ্য বক্সের সাথে আসবে। রিপোর্ট অনুযায়ী, এর রিয়ার ক্যামেরা সেটআপের প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। এছাড়া ক্যামেরা মডিউলে থাকবে একটি আল্ট্রাওয়াইড সেন্সর, একটি ম্যাক্রো সেন্সর এবং একটি ডেপ্থ সেন্সর।