Samsung Galaxy A52 5G ফোনে থাকবে ৬ জিবি র‌্যাম, দেখা গেল গিকবেঞ্চে

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং Galaxy A সিরিজের নতুন একটি স্মার্টফোনের ওপর কাজ শুরু করে দিয়েছে। Galaxy A52 5G নামের এই স্মার্টফোনটিকে Galaxy A51 5G-এর সাকসেসর বা উত্তরসূরি মডেল হিসেবে Samsung লঞ্চ করতে পারে বলে অনুমান। SM-A526B মডেল নম্বরযুক্ত স্যামসাংয়ের এই আপকামিং ফোনটিকে সম্প্রতি Geekbench এ দেখা গিয়েছে। সেখান থেকে ফোনটির বেশ কিছু স্পেসিফিকেশনও সামনে এসেছে।

বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চ অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি ফোনটিতে স্টোরেজ অপশান হিসেবে ৬ জিবি র‌্যাম থাকবে। এছাড়া আরও জানা গেছে যে, এই ডিভাইসে অক্টা কোর প্রসেসর দেওয়া হবে৷ যার বেস ফ্রিকোয়েন্সি হবে ১.৮ গিগাহার্টজ। তবে ফোনটিতে ঠিক কোন কোম্পানির চিপসেট থাকবে তা এখনো স্পষ্ট নয়। যদিও একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে, Galaxy A52 5G ফোনে স্ন্যাপড্রাগন ৭৫০জি চিপসেট এবং অ্যাড্রেনো ৬১০ জিপিইউ ব্যবহার করা হবে।

গিকবেঞ্চে Galaxy A52 5G সিঙ্গেল-কোর টেস্টে ২৯৮ এবং মাল্টি-কোর টেস্টে ১,০০১ স্কোর করেছে। যেখানে Galaxy A51 5G  সিঙ্গেল-কোর টেস্টে ৭০০ এবং মাল্টি-কোর টেস্টে ১,০০১ পয়েন্ট স্কোর করেছিল। তবে এটি ফোনের প্রি-প্রোডাকশান মডেল হতে পারে। সেক্ষেত্রে আশা করা যায়, এর অফিসিয়াল ডিভাইসটি আরো ভাল পারফর্ম করবে। 

এদিকে সাম্প্রতিক কিছু রিপোর্টে দাবি করা হয়েছিল, Samsung Galaxy A52 5G ডিভাইসে কোয়াড ক্যামেরা সেটআপ দেওয়া হবে, যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। এছাড়া ক্যামেরা মডিউলে থাকবে একটি আল্ট্রাওয়াইড সেন্সর, একটি ম্যাক্রো লেন্স এবং একটি ডেপ্থ লেন্স। গ্যালাক্সি এ৫১ ৫জি ফোনকে শুধুমাত্র 5G ছাড়াও ভারতসহ বেশ কিছু দেশে 4G ভ্যারিয়েন্টে লঞ্চ করা হতে পারে বলে আন্দাজ।

প্রসঙ্গত, এই বছরের শুরুতে Samsung তার আসন্ন A সিরিজের স্মার্টফোনের জন্য Galaxy A52-এর সাথে A12, A22, A32, A42, , A62, A72, A82 এর মতো নামগুলি ট্রেডমার্ক করেছিল। এবার বেঞ্চমার্ক প্লাটফর্মে Galaxy A52 5G অর্ন্তভুক্ত হওয়ায়, স্পষ্টত বলা যায় এটি খুব শীঘ্রই বাজারে আসতে পারে। এই বছরের শেষের দিকে বা আগামী বছরের প্রথমে ফোনটির অফিসিয়াল লঞ্চ হওয়ার সম্ভাবনা আছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।