সস্তা Samsung Galaxy A52 5G ফোনে থাকবে IP67 রেটিং ও হাই রিফ্রেশ রেট সাপোর্ট

samsung-galaxy-a52-a72-5g-features-120hz-refresh-rate-ip67-rating.jpg
Picture : Voice

গতকালই জানা গেছে আগামী মার্চে লঞ্চ হতে চলেছে Samsung Galaxy A52। এছাড়াও Galaxy A72 নামের ফোনটিরও লঞ্চ আসন্ন। টিপ্সটাররা প্রায় প্রতিদিনই এই ফোনদুটি সম্পর্কে নানারকম তথ্য শেয়ার করছেন। নতুন একটি রিপোর্টে জানা গেল স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি ও গ্যালাক্সি এ৭২ ৫জি হাই রিফ্রেশ রেটের সাথে আসবে। শুধু তাই নয়, Samsung Galaxy A52 5G ফোনে থাকবে ফ্ল্যাগশিপ ফোনের মত IP রেটিং।

Sammobile তাদের এক্সক্লুসিভ রিপোর্টে জানিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে সহ আসবে। আবার এর ৪জি ভ্যারিয়েন্টে থাকবে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। গ্যালাক্সি এ৭২ ৪জি ভ্যারিয়েন্টেও একই রিফ্রেশ রেটের ডিসপ্লে দেখা যাবে। যদিও গ্যালাক্সি এ৭২ এর ৫জি ভ্যারিয়েন্টে হাই রিফ্রেশ রেটের কথা বললেও, রিপোর্টে পরিষ্কার করা হয়নি এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে কিনা। যদিও আমরা আশা করতে পারি এই ভ্যারিয়েন্টের ডিসপ্লেও গ্যালাক্সি এ৫২ ৫জি এর মত ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।

এদিকে অভিষেক যাদব বলেছেন, Samsung Galaxy A52 5G ফোনে জল ও ধুলো প্রতিরোধের জন্য IP67 রেটিং থাকবে। যদিও তিনি ৪জি ভ্যারিয়েন্টে এই ফিচার পাওয়া যাবে কিনা তা জানাননি। এরআগে ২০১৮ সালে লঞ্চ হওয়া Samsung Galaxy A8 ফোনে IP68 রেটিং ছিল। এছাড়াও কোম্পানির ফ্ল্যাগশিপ ফোনগুলি এই রেটিং সহ আসে। তবে এবার মিড রেঞ্জের ফোনেও এই সুবিধা পাওয়া যাবে।

অবগতির জন্য জানিয়ে রাখি IP হল আইইসি (ইন্টারন্যাশনাল ইলেক্ট্রোটেকনিক্যাল কমিশন) এর ইএন ৬০৫২৯ স্ট্যান্ডার্ড অনুযায়ী একটি ইনগ্রেস প্রোটেকশন রেটিং। সহজে বললে, এটি আন্তর্জাতিক সুরক্ষা চিহ্নের জন্য সংক্ষিপ্ত একটি আইপি কোড, যেটি কোনো বস্তুর মধ্যে ধুলো এবং জলের অনুপ্রবেশের বিরুদ্ধে প্রদত্ত সুরক্ষা রেটকে নিশ্চিত কে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন