মার্চে ভারতে আসছে Samsung Galaxy A52 এবং Samsung Galaxy A72

samsung-galaxy-a52-a72-5g-india-launch-march-google-play-listing-snapdragon-750g-soc.jp

নতুন বছরের শুরু থেকেই বারবার খবরের শিরোনামে এসেছে Samsung Galaxy A52 এবং Samsung Galaxy A72। একাধিক সার্টিফিকেশন লাভ করা সত্ত্বেও এখনও এই দুটি ফোন লঞ্চের মুখ দেখিনি। তবে কয়েকদিন আগে একজন টিপ্সটার দাবি করেছিলেন, আগামী মার্চে স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোনটি ভিয়েতনামে লঞ্চ হবে। নতুন একটি রিপোর্ট অনুযায়ী, ওই একই সময়ে Samsung Galaxy A52 এবং Samsung Galaxy A72 ভারতীয় মার্কেটেও পা রাখবে।

৯১মোবাইলস এর একটি প্রতিবেদনে আজ জানানো হয়েছে, স্যামসাং গ্যালাক্সি এ৫২ এবং স্যামসাং গ্যালাক্সি এ৭২ মার্চের মাঝমাঝি সময়ে ভারতে লঞ্চ হবে। আবার গ্যালাক্সি এ৫২ ফোনটির ৫জি ভ্যারিয়েন্টে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ও অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম থাকবে। টিপ্সটার @chunvn8888-ও জানিয়েছিলেন, এই ফোনটি মার্চের শেষ সপ্তাহে ভিয়েতনামে লঞ্চ হবে। আসুন ফোন দুটির সম্ভাব্য স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Samsung Galaxy A52 এর স্পেসিফিকেশন ও দাম (সম্ভাব্য)

রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোনে থাকবে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড ইনফিনিটি ও (O) ডিসপ্লে। আবার এতে ব্যবহার করা হবে স্ন্যাপড্রাগন ৭৫০জি (5G) ও স্ন্যাপড্রাগন ৭২০জি (4G) প্রসেসর। ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। ক্যামেরার কথা বললে, Samsung Galaxy A52 ফোনে গ্যালাক্সি এম৫১ এর মত কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে।

এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ভিডিও কল ও সেলফির জন্য এই ফোনে পাওয়া যাবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ারের জন্য এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে। যার সাথে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি হোয়াইট, ব্ল্যাক, ব্লু ও ল্যাভেন্ডার কালারে পাওয়া যাবে।

স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোনের 4G ভ্যারিয়েন্টের দাম হবে ৪০০ থেকে ৪০৮ ডলারের মধ্যে (প্রায় ২৯,১০০ টাকা – ২৯,৭০০ টাকা)। আবার 5G ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ৪৭৩ ডলারে (প্রায় ৩৪,৪০০ টাকা)।

Samsung Galaxy A72 এর স্পেসিফিকেশন ও দাম (সম্ভাব্য)

এই ফোনটিও 4G ও 5G ভ্যারিয়েন্টে আসবে। যদিও এর 5G ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন জানা যায়নি। তবে 4G ভ্যারিয়েন্টে থাকবে ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ২০:৯ আসপেক্ট রেশিও সহ ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে। এর ডিসপ্লে ডিজাইন হবে ইনফিনিটি O, যার মধ্যে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলা এই ফোনে ফটোগ্রাফির জন্য থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা। এই ক্যামেরাগুলি হল  ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স + ২এক্স জুম সহ ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এতে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। 

এতে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর ব্যবহার করা হতে পারে। আবার ফোনটি ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যেতে পারে। আবার এতে থাকবে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটির অন্যান্য স্পেসিফিকেশন হবে –  IP67 রেটিং, ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, ৩.৫মিমি হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ সি পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট। Samsung Galaxy A72 4G চারটি রঙে আসবে – ব্ল্যাক, ব্লু, হোয়াইট ও ভায়োলেট। 

এই ফোনের 4G ভ্যারিয়েন্টের দাম হতে পারে ৪৯৯ ডলার (প্রায় ৩৬,৫০০ টাকা) এবং 5G ভ্যারিয়েন্টের মূল্য রাখা হতে পারে ৫৯৯ ডলার (প্রায় ৪৩,৬০০ টাকা)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন