Samsung Galaxy A52 ও Galaxy A72 লঞ্চ হচ্ছে ১৭ মার্চ? টিপস্টারের দাবিতে জল্পনা

samsung-galaxy-a52-and-galaxy-a72-launch-date-tipped-22-march-at-galaxy-unpacked-event

Samsung Galaxy A52 ও Galaxy A72 আর মাত্র কয়েকদিন পর বাজারে পা রাখতে চলেছে। অতীতে একাধিকবার হ্যান্ডসেটদুটির স্পেসিফিকেশন ফাঁস হলেও, এদের লঞ্চ ডেট নিয়ে কোনো তথ্য সামনে আসেনি। তবে নতুন একটি রিপোর্ট অনুযায়ী, স্যামসাং এই দুটি ফোনের ওপর থেকে পর্দা সরাতে আগামী ১৭ মার্চ একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। টিপস্টার ট্রন (Tron) এমনই দাবি করেছে।

টিপস্টার জানিয়েছেন, ১৭ মার্চ গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টে স্যামসাং গ্যালাক্সি এ৫২ ও গ্যালাক্সি এ৭২ ফোন দুটি লঞ্চ হবে। সেক্ষেত্রে এই সপ্তাহে স্যামসাংয়ের পক্ষ থেকে বিষয়টি নিয়ে নিয়মমাফিক ঘোষণা আসতে পারে। অবগতির জন্য বলে রাখি, Samsung Galaxy A52 স্মার্টফোনটি 4G ও 5G দুটি ভ্যারিয়েন্টেই বাজারে আসবে। কিন্তু Galaxy A72 শুধুমাত্র 4G কানেক্টিভিটির সঙ্গে উপলব্ধ হবে। এছাড়া Galaxy A52 ও Galaxy A72-র বিষয়ে আর কি কি তথ্য সামনে এসেছে তা দেখে নেওয়া যাক।

Samsung Galaxy A52 এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ৪২ ৪জি ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের সঙ্গে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে থাকবে। ফোনটি চলবে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসরে। ৫জি মডেলটিও একই ডিসপ্লে সহ আসবে তবে এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আবার এতে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহার করা হবে। এছাড়া, ফোনে ৬ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১ ওএস থাকবে বলে জানা গিয়েছে।

4G বা 5G দুটি ভ্যারিয়েন্টেই থাকবে কোয়াড ক্যামেরা সেটআপ। ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ডেপ্থ ক্যামেরা, ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। পূর্বে লিক হওয়া ফোনটির লাইভ ছবি থেকে জানা গিয়েছিল Galaxy A52 জল ও ধূলো প্রতিরোধী IP67 রেটিং সহ আসবে।

Samsung Galaxy A72 এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ৭২ ফোনটি ৬.৭ ইঞ্চি ফুল এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে সহ আসবে বলে জানা গেছে। এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফোনটি চলবে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসরে। এই ফোনেও ৬৪+১২+৫+৫ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা থাকছে। সেলফি ও ভিডিও কলের জন্য থাকতে পারে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটি ইতিমধ্যে গুগল প্ল কনসোলে তালিকাভুক্ত করা হয়েছে। লিস্টিং অনুযায়ী, Galaxy A72 ফোনে ৬ জিবি/ ৮জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন