লঞ্চের আগে ফাঁস হল Samsung Galaxy A52 ও Galaxy A72 ফোনের ফিচার

samsung-galaxy-a52-and-galaxy-a72-specifications-leaked-ahead-of-launch1
Picture : Voice

Samsung এই বছর Galaxy A সিরিজের অধীনে একাধিক স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা নিয়েছে। ইতিমধ্যেই বাজারে পা রেখেছে Galaxy A12 ও Galaxy A32। এছাড়াও আরও দুটি মিড রেঞ্জ স্মার্টফোন Galaxy A52 ও Galaxy A72 এর বাজারে পা রাখা এখন সময়ের অপেক্ষা৷ খুব শীঘ্রই লঞ্চ হতে চলা এই স্মার্টফোন দুটির বিষয়ে বিভিন্ন তথ্য গত কয়েকদিন যাবৎ আমাদের সামনে এসেছে। এবা লঞ্চের পূর্বেই টিপস্টার ঈশান আগরওয়াল Samsung Galaxy A52 ও Galaxy A72-র বেশ কয়েকটি স্পেসিফিকেশন ফাঁস করলেন।

আগরওয়াল একটি টুইটে দাবি করেছেন Samsung Galaxy A52 স্মার্টফোনটি 4G ও 5G দুটি ভ্যারিয়েন্টেই লঞ্চ হবে। কিন্তু Galaxy A72 শুধুমাত্র 4G কানেক্টিভিটির সঙ্গে উপলব্ধ হবে। তিনি ফোনদুটির ব্যাপারে আর কী কী জানিয়েছেন দেখে নেওয়া যাক।

Samsung Galaxy A52 এর স্পেসিফিকেশন

আগরওয়ালের মতে স্যামসাং গ্যালাক্সি এ৪২ ৪জি ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের সঙ্গে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে থাকবে। ফোনটি চলবে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসরে। ৫জি মডেলটিতেও একই ডিসপ্লে সহ আসবে তবে এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আবার এতে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহার করা হবে। 4G বা 5G দুটি ভ্যারিয়েন্টেই থাকবে ৬৪+১২+৫+৫ মেগাপিক্সলের কোয়াড ক্যামেরা সেটআপ।

পূর্বে ফাঁস হওয়া লাইভ ছবি থেকে জানা গিয়েছিল ফোনটি জল ও ধূলো প্রতিরোধী IP67 রেটিংযুক্ত হবে। এছাড়া, ফোনে ৬ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১ ওএস থাকবে।

Samsung Galaxy A72 স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ৭২ ফোনটি ৬.৭ ইঞ্চি ফুল এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে সহ আসবে। এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে৷ ফোনটি চলবে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসরে। এই ফোনেও ৬৪+১২+৫+৫ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা থাকছে। সেলফি ও ভিডিও কলের জন্য থাকতে পারে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটি ইতিমধ্যে গুগল প্লো কনসোলে তালিকাভুক্ত করা হয়েছে৷ লিস্টিং অনুযায়ী, Galaxy A72 ফোনটি ৬ জিবি/ ৮জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন