৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সাথে আসবে Samsung Galaxy A52

Samsung Galaxy A52 camera specifications leaked may come with 64mp sensor

সারাবিশ্বে সর্বাধিক বিক্রিত অ্যান্ড্রয়েড স্মার্টফোন হল Samsung Galaxy A51। তবে এবার দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি এর উত্তরসূরি কে বাজারে আনছে। Samsung Galaxy A52 নামে আসা এই ফোনটির স্পেসিফিকেশন সম্প্রতি ইন্টারনেট ফাঁস হয়েছে। জানা গেছে এই ফোনটি ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার সাথে আসবে। যদিও কোম্পানির তরফে এই ফোন সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে স্যামসাং গ্যালাক্সি এ ৫২ এবছরের শেষে বা আগামী বছরের শুরুতে লঞ্চ হবে।

Galaxy Club এর আজ Samsung Galaxy A52 এর ক্যামেরা স্পেসিফিকেশন ফাঁস করা হয়। রিপোর্ট অনুযায়ী, এই ফোনটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরার সাথে আসবে। যেখানে Galaxy A51 ফোনে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছিল। তবে আপগ্রেড ভার্সনে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে। এরসাথে একটি ম্যাক্রো সেন্সর ও থাকবে। এছাড়াও এই ফোনটি ৫জি ফোন হবে বলেই অনুমান করা হচ্ছে। যদিও একটি এলটিই ভার্সন থাকতে পারে।

প্রসঙ্গত গত জানুয়ারিতে Samsung মোট ৯টি ফোনের জন্য ট্রেডমার্ক ফাইল করেছিল। এর মধ্যে Samsung Galaxy A52 ফোনটিও ছিল। এছাড়াও এই তালিকায় নাম ছিল Galaxy A12, Galaxy A22, Galaxy A32, Galaxy A42, Galaxy A62, Galaxy A72, Galaxy A82, এবং Galaxy A92 ফোনগুলির। এরমধ্যে কয়েকটি ফোন ইতিমধ্যেই বাজারে উপলব্ধ। আবার কিছু ফোনকে ভবিষ্যতে লঞ্চ করা হবে, যার মধ্যে একটি Galaxy A52।

আমরা আশা করতে পারি স্যামসাং গ্যালাক্সি এ ৫২ ফোনে ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকবে। এছাড়াও এতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। আবার গত জুনে The Elec থেকে জানা গিয়েছিল, স্যামসাং এবার থেকে তাদের A সিরিজের ফোনে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট দেবে। ফলে এই ফিচারও আমরা গ্যালাক্সি এ ৫২ ফোনে দেখতে পারি।