Samsung Galaxy A52s 5G শক্তিশালী ব্যাটারি ও কোয়াড ক্যামেরা সহ ভারতে লঞ্চ হল, জানুন দাম ও ফিচার

Samsung Galaxy A52s 5G ফোনের ভারতে দাম শুরু হয়েছে ৩৫,৯৯৯ টাকা থেকে

Samsung Galaxy A52s 5G launched in india With Snapdragon 778g soc price specifications

Samsung Galaxy A52s 5G ঘোষণা মতোই ভারতে লঞ্চ হল। এই ফোনটি গত মাসে গ্লোবাল মার্কেটে প্রথমে পা রেখেছিল। ভারতে এই ফোনে দাম শুরু হয়েছে ৩৫,৯৯৯ টাকা থেকে। Samsung Galaxy A52s 5G ফোনে রয়েছে ১২০ হার্টজ অ্যামোলেড ডিসপ্লে, ডলবি অ্যাটমস সাউন্ড ও কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। আবার Samsung Galaxy A52 5G -এর এই আপগ্রেড ভার্সনে পাওয়া যাবে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ও IP67 রেটিং। আসুন ফোনটির দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A52 5G দাম ও সেল অফার

স্যামসাং গ্যালাক্সি এ৫২ এস ৫জি ফোনের ভারতে দাম শুরু হয়েছে ৩৫,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের। আবার এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজর দাম ৩৭,৪৯৯ টাকা। স্যামসাং গ্যালাক্সি এ৫২ এস তিনটি কালারে এসেছে- অওসম হোয়াইট, অওসম ভায়োলেট ও অওসম ব্ল্যাক। ফোনটি আজ থেকেই Amazon ও Samsung India-র ওয়েবসাইট থেকে কেনা যাবে।

লঞ্চ অফার হিসেবে HDFC ব্যাংকের গ্রাহকরা ফোনটির ওপর ৩,০০০ টাকা ছাড় পাবেন। আবার পুরানো ফোনের বদলে Samsung Galaxy A52 5G কিনলে অতিরিক্ত ৩,০০০ টাকা আপগ্রেড বোনাস দেওয়া হবে।

Samsung Galaxy A52s 5G স্পেসিফিকেশন ও ফিচার

স্যামসাং গ্যালাক্সি এ৫২ এস ৫জি ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩ কাস্টম ওস-এ চলবে। এই ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার-অ্যামোলেড ইনফিনিটি O ডিসপ্লে। এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। উল্লেখ্য স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোনে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ছিল।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy A52s 5G ফোনের পিছনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এবং এফ ২.৪ অ্যাপারচারযুক্ত ৫ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

এই ফোনটি ৬/৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানো যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy A52s 5G ফোনে দেওয়া হয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। যার সঙ্গে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এছাড়াও ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে IP67 রেটিং, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, সিকিউরিটির জন্য Samsung Knox, প্রভৃতি। কানেক্টিভিটি অপশনের মধ্যে এই ফোনে রয়েছে 5G, 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির ওজন ১৮৯ গ্রাম‌।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.