Samsung Galaxy A71 ব্যবহার করেন? আপনার জন্য সুখবর

Samsung Galaxy A71 gets April 2021 Android security patch

কিছুদিন আগেই Galaxy A71 5G এর জন্য অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.১ আপডেট এনেছিল Samsung। এবারে এই ফোনের 4G ভার্সন এপ্রিল মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ ( April 2011 Android security patch) পেতে শুরু করলো। ফলে ফোনের সিস্টেম যে আরও অনেক বেশি শক্তিশালী হবে তা বলার অপেক্ষা রাখে না। জানিয়ে রাখি, Samsung Galaxy S21, Galaxy S21+, Galaxy S21 Ultra, এবং Galaxy S10 Lite এর জন্য ইতিমধ্যেই এই আপডেট রোল আউট করা হয়েছে।

SamMobile এর রিপোর্টে বলা হয়েছে, Samsung Galaxy A71 এর 4G ভার্সনটি এপ্রিল মাসের সিকিউরিটি প্যাচ পেতে শুরু করেছে। এই আপডেটের বিল্ড ভার্সন A715FZHU4BUC1। আপাতত হংকংয়ের ইউজারদের জন্য এই আপডেট আনা হয়েছে বলে জানা গিয়েছে। তবে শীঘ্রই অন্যান্য অঞ্চলের জন্যও আপডেট টি রোল আউট করা হবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে।

তাই আপনি যদি এই ফোনটি ব্যবহার করেন, তাহলে শীঘ্রই নতুন আপডেটের নোটিফিকেশন পাবেন। এছাড়াও আপনি ম্যানুয়ালি ফোনে Settings > System updates > Check for system updates > Download now > Install update স্টেপগুলি ফলো করে আপডেট এসেছে কিনা চেক করতে পারেন।

স্যামসাং গ্যালাক্সি এ৭১ এর কথা বললে, ভারতে ফোনটির দাম রাখা হয়েছে ২৭,৪৯৯ টাকা। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের।

এতে আছে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ইনফিনিটি O ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ও  ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। আবার ফোনটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরযুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা ও ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ এসেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন