Samsung Galaxy A71 ইউজারদের জন্য সুখবর, এল অ্যান্ড্রয়েড ১১ আপডেট

samsung-galaxy-a71-starts-getting-android-11-based-one-ui-3-1-update

Samsung এর ২০২০ সালের সবচেয়ে বেশি বিক্রিত স্মার্টফোনের একটি Galaxy A71। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওয়ান ইউআই ২.০ কাস্টম স্কিন সহ ২০১৯ এর একদম শেষলগ্নে লঞ্চ হয়েছিল। যদিও জনপ্রিয় এই ফোনটি এরপর একাধিক সফটওয়্যার আপডেট পেয়েছে, যারমাধ্যমে কোম্পানির যাবতীয় নতুন ফিচার এতে জুড়েছে। এখন Samsung Galaxy A71 অ্যান্ড্রয়েড ১১ (Android 11) ভিত্তিক ওয়ানইউআই ৩.১ (One UI 3.1) আপডেট পেতে শুরু করলো।

প্রসঙ্গত গত ডিসেম্বর থেকেই স্যামসাং বিশ্বব্যাপী উপযুক্ত ডিভাইসগুলির জন্য অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ানইউআই ৩.০ আপডেট রোল আউট করতে শুরু করেছিল। এমনকি কিছু ডিভাইস নির্ধারিত সময়সূচির আগেই এই আপডেট পেয়েছে। যদিও Galaxy A71 ডিভাইসের জন্য এতদিন অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এই আপডেট আনা হয়নি। তবে সম্প্রতি একটি রিপোর্টে জানানো হয়েছে এই জনপ্রিয় ফোনটি নতুন আপডেট পেতে শুরু করেছে।

SamMobile এর এই রিপোর্টে বলা হয়েছে, Samsung Galaxy A71 এর পোল্যান্ডের ইউজাররা অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ানইউআই ৩.১ আপডেট পাওয়ার কথা জানিয়েছে। এই আপডেটের ফার্মওয়্যার ভার্সন A715FXXU3BUB5। এর সাথে ফোনটি ফেব্রুয়ারি মাসের অ্যান্ড্রয়েড সিকিওরিটি প্যাচও (February 2021 security patches) পাচ্ছে। এই আপডেটের সাইজ ২.৭ জিবি।

নতুন এই আপডেট আসার পর স্যামসাং গ্যালাক্সি এ৭১ ফোনে অ্যান্ড্রয়েড ১১ এর নতুন ফিচার যেমন যুক্ত হবে, তেমনি সিস্টেমও শক্তিশালী হবে। শীঘ্রই অন্যান্য অঞ্চলের জন্যও এই আপডেট রোল আউট করা হবে। আপনার ফোনে এই আপডেট এসেছে কিনা চেক করতে Settings > Software update > Download and install স্টেপগুলি ফলো করতে পারেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন