5G নয়, 4G সাপোর্টের সাথে ভারতে আসছে Samsung Galaxy A72

samsung-galaxy-a72-4g-launching-in-india-soon-spotted-on-bis
ছবি : Onleaks Voice

Samsung Galaxy A72 4G ভারতে লঞ্চের আরও কাছে পৌঁছে গেল। সম্প্রতি SM-A725F মডেল নম্বরের সাথে এই ফোনটি গিকবেঞ্চে স্পট করা হয়েছিল। এবার ওই একই মডেল নম্বর সহ Bureau of Indian Standards (BIS) সার্টিফিশন সাইটে স্যামসাংয়ের Galaxy A72 ফোনটির উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। সেক্ষত্রে বলতে দ্বিধা নেই এদেশে স্যামসাং গ্যালাক্সি এ৭২ ৪জি ফোনটি লঞ্চ হওয়া এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা।

তবে শুধুমাত্র ফোর-জি নয়, এটি ফাইভ-জি নেটওয়ার্ক সাপোর্টের সাথেও উপলব্ধ হবে। আগে প্রকাশিত কিছু রিপোর্টে বলা হয়েছে, Galaxy A72 এর 5G ভার্সনের মডেল নম্বর হল SM-A726B। উল্লেখ্য, পিছনে ফিরে তাকালে দেখা যাবে, Galaxy A51 ও Galaxy A71 ফোন দুটি 4G ও 5G দুটি ভ্যারিয়েন্টেই লঞ্চ হয়েছিল। 5G চালু না হওয়ায় 4G ফোন হিসেবে ফোন দুটি ভারতে এসেছিল। অন্যদিকে 5G ভার্সনে এগুলি ইউরোপ ও আমেরিকায় রিলিজ হয়েছিল। সুতারাং Galaxy A72 ফোনটির ক্ষেত্রেও Samsung অনুরূপ পন্থা অনুসরণ করতে পারে।

এদিকে স্যামসাং গ্যালাক্সি এ৭২ ৪জি এর কথা বললে, গিকবেঞ্চ লিস্টিং থেকে আমরা জানতে পেরেছিলাম, স্যামসাং গ্যালাক্সি এ৭২ ৪জি অ্যান্ড্রয়েড ১১ ওএস, ৮ জিবি র‌্যাম, ও কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর সহ আসবে। গিকবেঞ্চে Samsung Galaxy A72 4G  সিঙ্গেল কোর টেস্টে ৫৪৯ এবং মাল্টি কোর টেস্টে ১,৬৩৭ স্কোর করেছে।

নেটওয়ার্ক সাপোর্ট ব্যতীত ফোনটির 4G ও 5G ভার্সনের স্পেসিফিকেশন মোটামুটি একই থাকবে। টিপস্টারদের মতে, Samsung Galaxy A72, ৬.৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের সাথে আসবে। ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চহোল ও এর কাটআউট ডিসপ্লের ওপরে মাঝখানে থাকবে। পূর্বের ফাঁস হওয়া রেন্ডার থেকে জানা গিয়েছিল, এই ফোনের ব্যাক প্যানেল হবে অ্যালুমিনিয়াম ফ্রেমের। এছাড়াও ফোনের পিছনে থাকবে রিয়ার ক্যামেরা, যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেলের।