শীঘ্রই লঞ্চ হবে Samsung Galaxy A72 4G, থাকবে ৫০০০ mAh ব্যাটারি

samsung-galaxy-a72-4g-spotted-anatel-brazilian-certification-site-with-5000-mah-battery

গত কয়েকমাস ধরেই শোনা যাচ্ছে Samsang, Galaxy A72 নামের একটি ফোনের ওপর কাজ করছে, যেটি 5G ও 4G সাপোর্টের সাথে আসবে। কিছুদিন আগে এই ফোনকে SM-A725M/DS মডেল নম্বর সহ কোম্পানির রাশিয়ার ওয়েবসাইটের সাপোর্ট পেজে দেখা গিয়েছিল। এছাড়াও ফোনটি ভারতের BIS, আমেরিকার FCC সার্টিফিকেশন লাভ করেছে। এবার স্যামসাং গ্যালাক্সি এ৭২ ৪জি কে ANATEL ব্রাজিলিয়ান সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত করা হল। যেখান থেকে এই ফোনের ব্যাটারি ও চার্জার সম্পর্কে জানা গেছে।

টিপ্সটার the_tech_guy, Samsung Galaxy A72 4G কে ANATEL ব্রাজিলিয়ান সার্টিফিকেশন সাইটে খুঁজে পেয়েছে। এখানে ফোনটির ব্যাটারির মডেল নম্বর দেখা গেছে-EB-A426ABY। আবার EP-TA800B মডেল নম্বরের সাথে লিস্টিং করা হয়েছে এর চার্জার কে। TUV সার্টিফিকেশন সাইট থেকে আগে জানা গিয়েছিল এই দুই মডেল নম্বর যথাক্রমে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ২৫ ওয়াট ফাস্ট চার্জারকে নির্দেশ করে।

এর আগে জানা গিয়েছিল Samsung Galaxy A72 4G ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর সহ আসবে। এছাড়াও এই ফোনে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে থাকতে পারে। যদিও কোম্পানি এই ডিসপ্লের ডিজাইন কে ইনফিনিটি O বলে থাকে। সিকিউরিটির জন্য এতে দেওয়া হতে পারে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

আবার ফোনটির রিয়ার প্যানেলে দেখা যেতে পারে কোয়াড ক্যামেরা সেটআপ। যেখানে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স + দুটি ৫ মেগাপিক্সেল ডেপ্থ ও ম্যাক্রো সেন্সর থাকতে পারে। ফোনটি চারটি রঙে আসবে – ব্ল্যাক, ব্লু, হোয়াইট ও ভায়োলেট। আবার এতে অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে অ্যান্ড্রয়েড ১১। স্যামসাং গ্যালাক্সি এ৭২ ৪জি ফোনটি ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ সহ আসবে। ফোনটির 5G এর ভ্যারিয়েন্টের দাম হতে পারে ৫৯৯ ডলার, যা প্রায় ৪৪,০০০ টাকার সমান। আবার ৪৯৯ ডলারে (প্রায় ৩৬,৫০০ টাকা) আসতে পারে 4G ভ্যারিয়েন্ট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন