নতুন ফোন খোঁজ করছেন? আসছে Samsung Galaxy A72 4G

samsung-galaxy-a72-4g-spotted-on-russia-support-page-launch-near

গতকালই Samsung Galaxy A72 কে জাপানের TUV Rheinland সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। আর আজ এই ফোনটির 4G ভ্যারিয়েন্টকে স্যামসাংয়ের রাশিয়ার ওয়েবসাইটের সাপোর্ট পেজে অন্তর্ভুক্ত করা হল। যারপরে আর বলার অপেক্ষা রাখেনা যে Samsung Galaxy A72 4G লঞ্চ হওয়া এখন কেবল সময়ের অপেক্ষা। সাপোর্ট পেজে ফোনটিকে SM-A725F/DS মডেল নম্বর সহ দেখা গেছে। ইতিমধ্যেই জানিয়েছি, স্যামসাং গ্যালাক্সি এ৭২ ৪জি স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর সহ বাজারে আসবে।

মাইস্মার্টপ্রাইস আজ রাশিয়ার (স্যামসাংয়ের) সাপোর্ট পেজে Samsung Galaxy A72 4G কে SM-A725F/DS মডেল নম্বর সহ খুঁজে পায়। এই একই মডেল নম্বর কে আমরা এর আগে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চে দেখেছিলাম। যদিও সাপোর্ট পেজ থেকে ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানা যায়নি।

তবে গতকাল TUV Rheinland সার্টিফিকেশন সাইট থেকে আমরা জানতে পেরেছিলাম স্যামসাং গ্যালাক্সি এ৭২ ফোনটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ আসবে। এছাড়াও এই ফোনে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে থাকতে পারে। আবার ফোনটির পিছনে দেওয়া হতে পারে কোয়াড ক্যামেরা সেটআপ। যেখানে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স + দুটি ৫ মেগাপিক্সেল ডেপ্থ ও ম্যাক্রো সেন্সর থাকতে পারে।

এই ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে। স্বাভাবিক ভাবেই এতে ইউএসবি টাইপ সি চার্জিং পোর্ট থাকবে। মনে করা হচ্ছে এটি চারটি রঙে আসবে – ব্ল্যাক, ব্লু, হোয়াইট ও ভায়োলেট। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে অ্যান্ড্রয়েড ১১। আবার ফোনটির ৫জি ভ্যারিয়েন্টে এক্সিনস ১০৮০ প্রসেসর ব্যবহার করা হতে পারে। এর 5G এর ভ্যারিয়েন্টের দাম হতে পারে ৫৯৯ ডলার, যা প্রায় ৪৪,০০০ টাকার সমান। আবার ৪৯৯ ডলারে (প্রায় ৩৬,৫০০ টাকা) আসতে পারে 4G ভ্যারিয়েন্ট।