লঞ্চের আগেই ফাঁস হল Samsung Galaxy A72 5G এর ডিজাইন, দাম ও স্পেসিফিকেশন

samsung-galaxy-a72-5g-case-mold-leaked-show-design-and-camera-setup

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি Samsung কিছুদিনের মধ্যেই মিড রেঞ্জে কয়েকটি ফোন লঞ্চ করবে, যার মধ্যে Galaxy A72 5G, Galaxy A52 5G এবং Galaxy A32 5G ফোনগুলি থাকবে। ইতিমধ্যেই এই তিনটি ফোন সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। এবার একটি ইতালির পাবলিকেশন থেকে স্যামসাং গ্যালাক্সি এ৭২ ৫জি ফোনটির তিনটি অ্যালুমিনিয়াম কেস মোল্ড ফাঁস করা হল। যেখান থেকে জানা গেছে এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে।

কেসের ব্যাক পেনেলের ছবিটি দেখলে পরিষ্কার, Samsung Galaxy A72 5G ফোনে আয়তকার ক্যামেরা সেটআপ থাকবে। যার মধ্যে পাঁচটি কাটআউট থাকবে। আশা করা যায় এরমধ্যে চারটি ক্যামেরা সেন্সর ও একটি এলইডি ফ্ল্যাশ দেওয়া হবে। আবার অন্য একটি কেস অনুযায়ী, ফোনটির তলায় থাকবে চার্জিং পোর্ট, স্পিকার গ্রিল ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক। এছাড়াও ফোনটির ডান দিকে পাওয়ার ও ভলিউম বাটন থাকবে।

স্যামসাং গ্যালাক্সি এ৭২ ৫জি ফোনটির অ্যালুমিনিয়াম কেস মোল্ড

Samsung Galaxy A72 5G এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

স্যামসাং গ্যালাক্সি এ৭২ ৫জি ৬.৭ ইঞ্চি পাঞ্চ হোল ডিসপ্লে সহ আসতে পারে। এটি সুপার অ্যামোলেড প্যানেল হতে পারে, যার রেজোলিউশন ১০৮০পি হবে। আবার এই ফোনে থাকতে পারে এক্সিনস ১০৮০ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.০ ইন্টারফেসের সাথে আসতে পারে। ক্যামেরার কথা বললে ফোনটির পিছনে প্রাইমারি ক্যামেরা হিসাবে থাকবে ৬৪ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও দুটি ৫ মেগাপিক্সেল ডেপ্থ ও ম্যাক্রো সেন্সর থাকতে পারে।

Samsung Galaxy A72 এর 4G ভ্যারিয়েন্টও আসতে পারে, যেখানে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর থাকতে পারে। রিপোর্ট অনুযায়ী, এর 5G এর ভ্যারিয়েন্টের দাম হতে পারে ৫৯৯ ডলার, যা প্রায় ৪৪,০০০ টাকার সমান। আবার ৪৯৯ ডলারে (প্রায় ৩৬,৫০০ টাকা) আসতে পারে 4G ভ্যারিয়েন্ট।