দ্রুত চার্জিংয়ের সুবিধা সহ আসছে Samsung Galaxy A72, দেখা গেল আরেকটি সার্টিফিকেশন সাইটে

samsung-galaxy-a72-bags-tuv-rheinland-certification-with-25w-fast-charging.jpg

আর কয়েকমাসের মধ্যে বাজারে আসতে পারে Samsung Galaxy A72। ইতিমধ্যেই এই ফোনটিকে SM-A725F/DS, SM-A725F মডেল নম্বর সহ ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এবার এই একই মডেল নম্বর জাপানের TUV Rheinland সার্টিফিকেশন লাভ করলো। সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে স্যামসাং গ্যালাক্সি এ৭২ ফোনটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ আসতে পারে। প্রসঙ্গত গ্যালাক্সি এ৭১ ফোনেও একই চার্জিং সাপোর্ট ছিল।

TUV Rheinland Japan Ltd সম্প্রতি SM-A725F/DS, SM-A725F মডেল নম্বরকে ছাড়পত্র দিয়েছে। এখানে ফোনটির চার্জার ২.৭৭ অ্যাম্পিয়ারে ৯ ভোল্ট সাপোর্ট করবে বলে জানা গেছে। যা নির্দেশ করে Samsung Galaxy A72 ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে। যদিও এছাড়া সার্টিফিকেশন সাইট থেকে কিছু জানা যায়নি।

Samsung Galaxy A72 এর স্পেসিফিকেশন ও দাম (সম্ভাব্য)

স্যামসাং গ্যালাক্সি এ৭২ ফোনটি ৫জি ও ৪জি ভ্যারিয়েন্টে লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। সেক্ষেত্রে ৫জি ভ্যারিয়েন্টে এক্সিনস ১০৮০ এবং ৪জি ভ্যারিয়েন্টে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর ব্যবহার করা হতে পারে। আবার এতে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে থাকতে পারে। ফোনটির পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ থাকতে পারে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল সেন্সর। অন্য তিনটি ক্যামেরা হবে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও দুটি ৫ মেগাপিক্সেল ডেপ্থ ও ম্যাক্রো সেন্সর।

Samsung Galaxy A72 ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। এর 5G এর ভ্যারিয়েন্টের দাম হতে পারে ৫৯৯ ডলার, যা প্রায় ৪৪,০০০ টাকার সমান। আবার ৪৯৯ ডলারে (প্রায় ৩৬,৫০০ টাকা) আসতে পারে 4G ভ্যারিয়েন্ট।