চলতি মাসেই আসছে Samsung Galaxy A72, দেখা গেল গুগল প্লে কনসোলে

samsung-galaxy-a72-spotted-on-google-play-console-with-snapdragon-720g-soc

গত কয়েকমাস ধরেই চর্চায় আছে Samsung Galaxy A72। দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি চলতি মাসেই এই ফোনকে লঞ্চ করতে পারে। ইতিমধ্যেই জানা গেছে ফোনটি কেবল 4G ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। তবে লঞ্চের আগে আজ স্যামসাং গ্যালাক্সি এ৭২ কে গুগল প্লে কনসোলে (Google Play Console) দেখা গেল। যেখান থেকে এই ফোনের প্রসেসর, ডিসপ্লে ও অপেরাটিং সিস্টেম সম্পর্কে জানা গেছে। এর আগে Samsung Galaxy A72 এর ক্যামেরা ও ব্যাটারি সম্পর্কেও জানা গিয়েছিল।

ইউটিউববার তামিল টেকনিক্যাল, স্যামসাং গ্যালাক্সি এ৭২ কে গুগল প্লে কনসোলে খুঁজে পেয়েছেন। এখানে ফোনটিকে স্ন্যাপড্রাগন SM7125 (মডেল নম্বর) প্রসেসর সহ দেখা গেছে। আমরা জানি এই মডেল নম্বর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসরের জন্য ব্যবহার করা হয়। এছাড়াও গুগল প্লে কনসোল থেকে জানা গেছে, Samsung Galaxy A72 অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম, ৬ জিবি র‌্যাম ও ফুল এইচডি প্লাস ডিসপ্লে সহ পাওয়া যাবে।

এর আগের একটি রিপোর্টে সামনে এসেছিল যে, স্যামসাং গ্যালাক্সি এ৭২ ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। এই দুই স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হবে যথাক্রমে ৪৪৯ ইউরো (প্রায় ৩৯,০০০ টাকা) ও ৫০৯ ইউরো (প্রায় ৪৪,০০০ টাকা)।

Samsung Galaxy A72 সম্পর্কে আর কি জানা গেছে

টিপস্টারদের দাবি কে বিশ্বাস করলে Samsung Galaxy A72 ফোনে থাকবে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও হবে ২০:৯ এবং ডিজাইন ইনফিনিটি O। আবার এতে থাকবে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। 

ক্যামেরার কথা বললে, এই ফোনের সামনে দেওয়া হতে পারে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আবার পিছনে চারটি সেন্সর থাকবে। যার প্রাইমারি সেন্সর হবে ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হবে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২এক্স জুম সহ ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ফোনের অন্যান্য ফিচারের মধ্যে থাকতে পারে – IP67 রেটিং, ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, ৩.৫মিমি হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ সি পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন