5G নয়, 4G সাপোর্টের সাথে শীঘ্রই আসছে Samsung Galaxy A72

samsung-galaxy-a72-spotted-on-nbtc-launch-imminent-there-is-no-5g.jpg

নতুন বছরের শুরু থেকেই Samsung Galaxy A72 কে নিয়ে স্মার্টফোন মার্কেটে জোর চর্চা চলেছে। শোনা যাচ্ছিলো ফোনটি 4G ও 5G ভ্যারিয়েন্টে লঞ্চ হবে। যদিও Samsung Galaxy A72 4G কে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা গেলেও, খোঁজ মিলছিলো না 5G মডেলের। সেক্ষেত্রে জনপ্রিয় টিপ্সটার Max Jambor সম্প্রতি জানিয়েছেন, স্যামসাং গ্যালাক্সি এ৭২ ৫জি নামে কোনো স্মার্টফোনই আসবে না। অর্থাৎ এই ফোনটির কেবল ৪জি মডেলই পাওয়া যাবে। আজ এই ৪জি মডেল কে থাইল্যান্ডের NBTC সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে।

NBTC সার্টিফিকেশন সাইটে Samsung Galaxy A72 4G কে SM-A725F / DS মডেল নম্বর সহ দেখা গেছে। একই মডেল নম্বর আমরা ভারতের BIS, আমেরিকার FCC, জাপানের TUV Rheinland সহ অন্যান্য সার্টিফিকেশন সাইটেও দেখেছিলাম। ফলে এই ফোনটি যে শীঘ্রই মার্কেটে পা রাখবে তা বলার অপেক্ষা রাখেনা।

Samsung Galaxy A72 এর স্পেসিফিকেশন ও দাম (সম্ভাব্য)

স্যামসাং গ্যালাক্সি এ৭২ অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ওএস-এ চলবে। এতে থাকবে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে। যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ ও আসপেক্ট রেশিও ২০:৯। ডিসপ্লে ডিজাইন হবে ইনফিনিটি O, যার মধ্যে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। আবার এতে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর ব্যবহার করা হতে পারে। সাথে থাকতে পারে ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ।

ফোনে ফটোগ্রাফির জন্য থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা। এই ক্যামেরাগুলি হল  ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স + ২এক্স জুম সহ ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এতে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। 

আবার এতে থাকবে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটির অন্যান্য স্পেসিফিকেশন হবে –  IP67 রেটিং, ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, ৩.৫মিমি হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ সি পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট। Samsung Galaxy A72 4G চারটি রঙে আসবে – ব্ল্যাক, ব্লু, হোয়াইট ও ভায়োলেট। এই ফোনের দাম হতে পারে ৪৯৯ ডলার (প্রায় ৩৬,৫০০ টাকা)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন