Samsung Galaxy A73 স্মার্টফোন থাকতে পারে 108MP ক্যামেরা, ডিজাইন কেমন হবে দেখুন

samsung-galaxy-a73-design-renders-leak-snapdragon-750g-soc-108-mp-camera
Photo Credit : lets go digital

Samsung Galaxy A72-এর আপগ্রেড ভার্সন হিসেবে A73 নিয়ে ইতিমধ্যেই কাজ শুরু হয়েছে বলেই খবর আসছে। স্যামসাং কিছু না বললেও সূত্র জানিয়েছে, ২০২২-এ অন্যান্য সংস্থাগুলির মিড-রেঞ্জ স্মার্টফোনকে টেক্কা দিতে অন্যতম হাতিয়ার হয়ে উঠতে পারে এই Galaxy A73। এবার অনলাইনে হ্যান্ডসেটটি CAD রেন্ডার লিক হল।যা দেখে স্মার্টফোনপ্রেমীরা ধারণা করতে পারেন যে Samsung Galaxy A73 দেখতে কেমন হবে।

ডাচ ওয়েবসাইট লেটসগোডিজিটাল-এ প্রকাশিত রেন্ডারে অনুযায়ী, গ্যালাক্সি এ৭২-এর ডিজাইনের সঙ্গে গ্যালাক্সি এ৭৩-এর মিল রয়েছে।ফোনের ব্যাক প্যানেলে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। স্যামসাং গ্যালাক্সি এ৭৩-এর ডান পাশে ভলিউম ও ক্যামেরা বাটন এবং নীচে ইউএসবি টাইপ-সি পোর্ট এবং সিম কার্ড। যদিও সেখানে কোনও অডিও পোর্ট দেখা যায়নি।

প্রসঙ্গত, সেপ্টেম্বরে একটি প্রতিবেদনে দাবি করা হয়েছিল, Samsung Galaxy A73 ফোনে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারী ক্যামেরা থাকবে। ফোনে দেওয়া হতে পারে Snapdragon 750G প্রসেসর। এছাড়া আগামী বছর থেকে Galaxy A73-সহ সংস্থার A সিরিজের প্রতিটি মিড-রেঞ্জ হ্যান্ডসেটে OIS সাপোর্ট দেওয়া হতে পারে বলেও জল্পনা শোনা যাচ্ছে।

উল্লেখ্য, দক্ষিণ কোরিয়ার একটি ব্লগ থেকে জানা গিয়েছিল যে, উৎপাদন খরচ কমিয়ে চাইনিজ প্রতিষ্ঠানগুলির সঙ্গে টেক্কা দিতে স্যামসাং তাদের এ সিরিজের ফোনগুলির স্ক্রিন CSOT বা BOE-এর কাছ থেকে কিনতে পারে। এর ফলে কম মূল্যে ফোন লঞ্চ করা সম্ভব হবে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷