Samsung লঞ্চ করলো Galaxy Book Flex 2, Book Ion2 ও Plus 2 মডেলের ল্যাপটপ

টেক জায়ান্ট Samsung দক্ষিণ কোরিয়ায় তার ঘরেলু মার্কেটে, Galaxy Book Flex 2, Galaxy Book Flex 2 5G, Galaxy Book Ion2 এবং Notebook Plus 2 মডেলের ল্যাপটপ লঞ্চ করেছে। একাধিক কনফিগারেশনে উপলব্ধ এই ল্যাপটপগুলির বিশেষ ফিচারের কথা বললে এগুলি Nvidia GeForce গ্রাফিক্স কার্ড ও ইন্টেল 11th জেনারেশন Tiger Lake CPU- এর সাথে এসেছে। আবার এদের দাম শুরু হয়েছে প্রায় ৫০,০০০ টাকা থেকে।

Samsung Galaxy Book Flex 2

এটি আসলে টু-ইন-ওয়ান ল্যাপটপ। ল্যাপটপে রয়েছে QLED FHD+ টাচ স্ক্রিন প্যানেল। এটি দুটি ডিসপ্লে সাইজে পাওয়া যাবে, ১৩.৩ ইঞ্চি ও ১৫.৬ ইঞ্চি। ল্যাপটপটি লেটেস্ট 11th জেনারেশন Intel কোর i5/i7 প্রসেসরে চলবে। ১৩.৩ ইঞ্চি মডেলে আছে Iris Xe গ্রাফিক্স ও ১৫.৬ ইঞ্চি মডেলে রয়েছে NVIDIA MC450 GPU। এতে ১৬ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম ও ১ টিবি এসডিডি স্টোরেজ পাওয়া যাবে।

ফিঙ্গারপ্রিন্ট রিকগনিশন সাপোর্ট থাকার পাশাপাশি দুর্দান্ত সাউন্ডের জন্য ল্যাপটপে ৫ ওয়াট AKG স্পিকার দেওয়া হয়েছে। এই ল্যাপটপে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরাও রয়েছে৷ এখানে ৬৯.৭ Wh ব্যাটারি পাবেন। Samsung একই স্পেসিফিকেশনের সাথে Galaxy Book Flex 2 5G-ও লঞ্চ করেছে। নাম শুনেই বোধগম্য, এটি ফাইভ-জি কানেক্টিভিটির সাথে এসেছে।

Galaxy Book Flex 2 ব্ল্যাক ও পার্পেল কালার অপশানে উপলব্ধ হবে। এর দাম শুরু হচ্ছে ১,৪৪ মিলিয়ন SKW (South Korean Won) থেকে। যা ভারতীয় মুদ্রায় প্রায় ১.২৩ লক্ষ টাকা৷ অপরদিকে Galaxy Book Flex 2 5G রয়্যাল সিলভার কালার অপশানে পাওয়া যাবে। এর দাম রাখা হয়েছে ২.৭৫ মিলিয়ন SKW (প্রায় ১.৮৩ লক্ষ টাকা)।

Samsung Galaxy Book Ion 2

আল্ট্রা স্লিম ও লাইটওয়েট ডিজাইনের এই ল্যাপটপ ১৩.৩ ইঞ্চি ১৫,৬ ইঞ্চি ডিসপ্লে ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। Intel Evo প্লাটফর্ম বেসড এই ল্যাপটপে Nvidia Geforce GPU রয়েছে। এর ১৩.৩ ইঞ্চি মডেলের ওজন মাত্র ৯৭০ গ্রাম ও এটি ১২.৯ মিমি সরু।

Galaxy Book Ion 2-এর দাম শুরু হচ্ছে ১.৩৮ মিলিয়ন KRW (প্রায় ৯২,৩০০টাকা) থেকে এবং কনফিগারেশন অনুযায়ী এর দাম পৌঁছাবে ২.৪৪ Million KRW (১.৬৩ লক্ষ টাকা) পর্যন্ত।

Samsung Notebook Plus 2

এই ল্যাপটপ ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে আছে। GPU হিসেবে এতে NVIDIA GTX 1650TI বা Nvidia Geforce MX450 রয়েছে।

Samsung Notebook Plus 2-এর MX450 GPU  ভ্যারিয়েন্ট মিস্টিক গ্রে ও পিউর হোয়াইট কালারে পাওয়া যাবে। ব্লেড ব্ল্যাক কালারের সাথে NVIDIA GTX 1650TI GPU এর আর একটি মডেল রয়েছে। Samsung Notebook Plus 2 এর দাম ৭৫৫,০০ KRW (প্রায় ৫০,০০০ টাকা) থেকে KRW ১.৯৪ মিলিয়ন (প্রায় ১.২৯ লক্ষ টাকা) পর্যন্ত।