5G ল্যাপটপ আনছে স্যামসাং, এবছরেই হবে লঞ্চ

samsung-galaxy-book-flex-5g-may-launch-this-year-as-company-submits-application-for-trademark

গত ৫ আগস্ট Samsung দক্ষিণ কোরিয়ায় Galaxy Unpacked ইভেন্টে বেশ কয়েকটি ডিভাইস লঞ্চ করেছিল। কয়েকমাসের মধ্যেই কোম্পানি Samsung Developer Conference ও আয়োজন করেছে। এখানেই কোম্পানি Galaxy Z Fold 2 লঞ্চ করতে পারে। এর সাথে ওই কনফারেন্সে Samsung, Galaxy Book Flex 5G ল্যাপটপ ও লঞ্চ করতে পারে বলে খবর সামনে এসেছে। সম্প্রতি কোম্পানি তাদের এই অত্যাধুনিকের ল্যাপটপের জন্য ট্রেডমার্ক পেতে আবেদন করেছে।

LetsGoDigital এর রিপোর্ট অনুসারে Samsung তাদের Galaxy Book Flex 5G এর জন্য ইউরোপীয় ইউনিয়নের ইন্টেলেকচুয়াল প্রপার্টি অফিসে ট্রেডমার্ক অ্যাপ্লিকেশন ফাইল করেছে। এই অ্যাপ্লিকেশন Abril Abogados নামে একটি কোম্পানি দ্বারা করা হয়েছে। এই কোম্পানি ২০১৯ সালেও Galaxy Ax1 এর জন্য স্যামসাংয়ের হয়ে ট্রেডমার্ক অ্যাপ্লিকেশন ফাইল করেছিল।

প্রসঙ্গত ২০১৯ সালে কোম্পানি প্রথমবার Galaxy Book Flex এবং Galaxy Book Ion লঞ্চ করেছিল। যেগুলি ছিল বিশ্বের প্রথম QLED ডিসপ্লে যুক্ত ল্যাপটপ। এরপর সিইএস ২০২০ ইভেন্টে কোম্পানি এই সিরিজের Galaxy Book 𝛂 (Alpha) কে সামনে আনে। এবার কোম্পানি আপডেটেড ৫জি সহ Galaxy Book Flex এর নতুন ভ্যারিয়েন্ট আনছে।

এদিকে জানা গেছে, ট্রেডমার্ক অ্যাপ্লিকেশনে Galaxy Book Flex 5G ল্যাপটপের নাম থেকে কোম্পানি “Galaxy” কীওয়ার্ডটি সরিয়ে দিয়েছে। যদিও এরপরও কোম্পানি, গ্যালাক্সি বুক ফ্লেক্স ৫জি নামেই ল্যাপটপটি লঞ্চ করবে। মনে রাখবেন স্যামসাংয়ের এই ল্যাপটপটি বিশ্বের প্রথম 5G ল্যাপটপ নয়। সে শিরোপা নিয়ে বসে আছে Lenovo Flex 5G।