Samsung এর নতুন চমক, সস্তায় লঞ্চ করলো Galaxy Book Go 4G, Book Go 5G ল্যাপটপ

samsung-galaxy-book-go-4g-book-go-5g-laptop-launched-price-specifications

গতকালই Samsung, তাদের দুটি A সিরিজের ফোন, Galaxy A22 5G ও Galaxy A22 4G লঞ্চ করেছে। তবে এছাড়াও দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি দুটি নতুন এন্ট্রি-লেভেলের ল্যাপটপের ওপর থেকে পর্দা সরিয়েছে। নবাগত Galaxy Book Go এবং Galaxy Book Go 5G ল্যাপটপ দুটিকে একগাদা অত্যাধুনিক ফিচার ও উন্নত চিপসেটের সাথে কনফিগার করে নিয়ে আসা হয়েছে। যেমন, Galaxy Book Go মডেলটি, ওয়াই-ফাই, LTE বা 4G সাপোর্ট এবং Qualcomm Snapdragon 7c Gen 2 প্রসেসরের সাথে এসেছে। অপরপক্ষে, Galaxy Book Go 5G মডেলটিতে পাওয়া যাবে, 5G কানেকশন সহ আরো শক্তিশালী Qualcomm Snapdragon 8cx Gen 2 চিপসেট। এরই সাথে থাকছে একাধিক স্টোরেজ অপশন এবং অ্যাপ সাপোর্টও। তাহলে চলুন Galaxy Book Go 4G এবং Galaxy Book Go 5G ল্যাপটপের স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Book Go এবং Galaxy Book Go 5G ল্যাপটপ দাম :

Samsung -এর Galaxy Book Go ল্যাপটপের ওয়াই-ফাই ভার্সান বা LTE/4G ভার্সানটির দাম শুরু হচ্ছে, 349 ডলার বা প্রায় 25,600 টাকা থেকে। খুব শীঘ্রই এটিকে বিভিন্ন দেশে উপলব্ধ করা হবে, বলে জানিয়েছে সংস্থাটি। আর, Galaxy Book Go 5G কানেক্টিভিটির ল্যাপটপটির দাম সম্পর্কে কোনো তথ্য প্রকাশ্যে না এলেও, এই 1.38 কেজির মডেলটিকে সিলভার কালারের একটি মাত্র বিকল্পের সাথে পাওয়া যাবে বলে জানা যাচ্ছে। এই 5G ল্যাপটপটিকে চলতি বছরের শেষ কোয়ার্টারে নিয়ে আসা হবে।

Samsung Galaxy Book Go 4G এবং Galaxy Book Go 5G ল্যাপটপ স্পেসিফিকেশন :

স্পেসিফিকেশনের কথা বললে, Samsung -এর Galaxy Book Go 4G এবং Galaxy Book Go 5G ল্যাপটপ দুটির স্পেসিফিকেশনে বিশেষ কোনো পার্থক্য নেই, শুধুমাত্র চিপসেট আলাদা। সেক্ষেত্রে, Galaxy Book Go ল্যাপটপে 14 ইঞ্চির TFT FHD ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লের, রেজুলেশন 1,080×1,920 পিক্সেল এবং আসপেক্ট রেশিও 16:9। অন্যদিকে, সফ্টওয়্যার ফ্রন্ট হিসাবে উক্ত গ্যালাক্সি বুক সিরিজের এই ল্যাপটপে, উইন্ডোজ 10 হোম বা প্রো ব্যবহার করা হয়েছে। আর উন্নত পারফরম্যান্সের জন্য, 4G কানেক্টিভিটির ল্যাপটপটি, Adreno 618 গ্রাফিক্স সহ 8এনএম Snapdragon 7c Gen 2 প্রসেসর দ্বারা চালিত। আর 5G ভ্যারিয়েন্টটি 7এনএম Snapdragon 8cx Gen 2.5 প্রসেসর দ্বারা চালিত। দুটি ভ্যারিয়েন্টই থাকছে, 6 জিবি বা 8 জিবি LPDDR4x র‌্যাম। এছাড়া, ল্যাপটপে দুটি স্টোরেজ অপশন পাওয়া যাবে, তথা, 4 জিবি র‌্যাম + 64 জিবি এসএসডি এবং 8 জিবি র‌্যাম + 128 জিবি এসএসডি। এক্ষেত্রে, ডিভাইসের স্টোরেজ ক্যাপাসিটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়ানোও যাবে।

কানেক্টিভিটির জন্য ল্যাপটপ (ভ্যারিয়েন্ট) দুটিতে, LTE/4G, Wi-Fi 5 এবং ব্লুটুথ 5.1 সাপোর্ট পাওয়া যাবে। পোর্ট অপশন হিসাবে এগুলিতে, একটি ইউএসবি 2.0 টাইপ-এ পোর্ট, দুটি ইউএসবি 3.2 টাইপ-সি পোর্ট, 2×2 MIMO, একটি ন্যানো সিম কার্ড স্লট এবং একটি 3.5 মিমি হেডফোন বা মাইক্রোফোন কম্বো জ্যাক অন্তর্ভুক্ত করা হয়েছে। রয়েছে একটি 42.3Wh পাওয়ারের ব্যাটারি, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে 25 ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট করবে। এছাড়া, উৎকর্ষমানের সাউন্ড সরবরাহের জন্য এতে, ডলবি অ্যাটমস সাপোর্ট সহ 1.5 ওয়াটের দুটি স্টেরিও স্পিকার বর্তমান। তদুপরি, ভিডিও কলিং -এর জন্য ল্যাপটপে পাওয়া যাবে একটি এইচডি ক্যামেরা। আর জানিয়ে রাখি, ল্যাপটপটি মিলিটারি-গ্রেড সার্টিফিকেশন সহ আসায়, ডিভাইসটির স্ট্রাকচার যথেষ্ট মজবুত এবং এটি 180° ফোল্ডিং হিঞ্জ ডিজাইনের সাথে এসেছে।

প্রসঙ্গত, নতুন Galaxy Book Go ল্যাপটপের দুটি ভ্যাটিয়েন্টকেই সংস্থার অন্যান্য প্রোডাক্টের সাথে সিঙ্ক বা সংযুক্ত করে ব্যবহার করা সম্ভব। যেমন, এটিকে Galaxy Tab S7 সিরিজের ট্যাবলেটের সাথে কানেক্ট করে ডুয়াল-স্ক্রিন সাপোর্ট পাওয়া যাবে। আবার, ইন্টারনেট কানেকশন ছাড়া ল্যাপটপ থেকে অন্য কোনো স্যামসাং ডিভাইসে ডকুমেন্ট, ফাইল বা ছবি স্থানান্তর করতে সংস্থার Quick Share অ্যাপ ব্যবহার করা যাবে। এছাড়া, গ্যালাক্সি ফোন ট্র্যাক করতে ল্যাপটপে থাকছে SmartThings অ্যাপ। এমনকি, Galaxy Book Go ল্যাপটপটির থেকে টেক্সট এবং ভয়েস কলের উত্তরও দেওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।