লঞ্চের একদিন আগেই ফাঁস Samsung Galaxy Book Go-এর দাম ও স্পেসিফিকেশন

samsung-galaxy-book-go-lte-version-specs-leak-ahead-of-launch

২০২১-এ Samsung-এর তৃতীয় ‘Unpacked’ ইভেন্ট আগামীকাল অনুষ্ঠিত হতে চলেছে৷ এই ইভেন্টে ‘Most Powerful Galaxy’ লঞ্চ হবে বলে উল্লেখ করে স্যামসাং প্রত্যাশাও দ্বিগুণ বৃদ্ধি করে রেছেছে। কী কী প্রোডাক্ট লঞ্চ হবে সেই বিষয়ে স্যামসাংয়ের তরফে এখনও কোনো বার্তা পাওয়া যায়নি৷ যদিও কাল Galaxy Book Go সহ Galaxy Book Pro এবং Galaxy Book Pro 360 এর ওপর থেকে পর্দা উঠবে বলে আমরা অনুমান করছি। যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইটে আপকামিং গ্যালাক্সি বুক গো ল্যাপটপের সাপোর্ট পেজ ইতিমধ্যেই লাইভ করে দেওয়া হয়েছে। আবার এই এন্ট্রি লেভেল নোটবুকের স্পেসিফিকেশন লঞ্চের আগের দিনই ফাঁস হয়ে গেল।

WinFuture.de-এর রিপোর্টে বলা হয়েছে, আপকামিং গ্যালাক্সি বুক গো দামের তুলনায় একাধিক দুর্দান্ত ফিচার অফার করবে। ইউরোপে নোটবুকটির রিটেল দাম হতে পারে ৪৪০ ইউরো (৩৯,৯২৯ টাকা)৷ আবার এর LTE বিহীন ভ্যারিয়েন্ট আমেরিকার বাজারে ৩৪৯ (২৬,০৩৫ টাকা) ডলারে বিক্রি হওয়ার সম্ভাবনা আছে।

Samsung Galaxy Book Go: স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি বুক গো ১৪ ইঞ্চি এইচডি এলসিডি স্ক্রিন সহ আসবে। ল্যাপটপটি এলটিই (LTE) সাপোর্ট করবে এবং এর ওজন হবে মাত্র ১.৩৯ কেজি। এই প্রসঙ্গে বলে রাখা, গ্যালাক্সি বুক গো-র এলটিই ভার্সন শুধুমাত্র জার্মানিতে উপলব্ধ বলে জানা গিয়েছে৷ অন্যান্য দেশের বাজারে ল্যাপটপটির আরও ভ্যারিয়েন্ট লঞ্চ হতে পারে।

গ্যালাক্সি বুক গো-র এলটিই ভার্সনে থাকবে ৪জি এলটিই মোডেম৷ এবং এটি ইউএসবি টাইপ ২.০, ইউএসবি টাইপ-সি, ইউএসবি ৩.২, এবং ব্লুটুথ ৫.২ সাপোর্ট করবে। ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে নোটবুকের ব্যাটারি চার্জ হবে৷ যা এতে ফাস্ট চার্জিং  ফিচার উপস্থিত থাকার  দিকে নির্দেশ করছে। আবার এর ব্যাটারি ফুল চার্জে ১৮ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দিতে পারবে।

Galaxy Book Go-র অন্যান্য প্রত্যাশিত ফিচারের মধ্যে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এইচডি ওয়েবক্যাম, ৪ জিবি র‌্যাম, ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ,  যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। প্রসেসর হিসেবে এতে থাকবে আর্ম বেসড অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭সি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন