লেটেস্ট প্রসেসর সহ Samsung আনল Galaxy Book ও Galaxy Book Pro Business Edition ল্যাপটপ, দাম জেনে নিন

Samsung Galaxy Book ও Samsung Galaxy Book Pro Business Edition ল্যাপটপগুলি ভারতে কবে পাওয়া যাবে তা এখনো জানা যায়নি

samsung-galaxy-book-pro-business-edition-launched-with-intel-11th-gen-i7-price

গত এপ্রিল মাসে Samsung, Galaxy Book ও Galaxy Book Pro নামের দু’টি ল্যাপটপ লঞ্চ করেছিল। এখন সাউথ কোরিয়ান টেক জায়ান্টটি আমেরিকায় ল্যাপটপ দুটির আপডেটেড ভার্সনরূপে বিজনেস এডিশন লঞ্চ করল। দুটি ল্যাপটপেই ব্যবহার করা হয়েছে ১১তম প্রজন্মের ইন্টেল প্রসেসর। এরমধ্যে Samsung Galaxy Book Pro ল্যাপটপটি আবার ১৩.৩ ইঞ্চি ও ১৫.৬ ইঞ্চির দু’টি ভ্যারিয়েন্টে এসেছে। যদিও ল্যাপটপগুলি ভারতে কবে পাওয়া যাবে তা এখনো জানা যায়নি। আসুন গ্যালাক্সি বুক এবং গ্যালাক্সি বুক প্রো বিজনেস এডিশন ল্যাপটপদুটির দাম, প্রাপ্যতা ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Book ও Samsung Galaxy Book Pro Business Edition ল্যাপটপের দাম ও প্রাপ্যতা

স্যামসাং গ্যালাক্সি বুক বিজনেস এডিশন ল্যাপটপটির দাম ৮৯৯ আমেরিকান ডলার যা ভারতীয় মুদ্রায় প্রায় ৬৬,১০০ টাকা। অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি বুক প্রো বিজনেস এডিশন ল্যাপটপটির ১৩.৩ ইঞ্চির ভ্যারিয়েন্টের দাম ১,০৯৯ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৮০,৯০০ টাকা) এবং ১৫.৬ ইঞ্চির ভ্যারিয়েন্টের দাম ১,১৯৯ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৮৮,৩০০ টাকা)। দু’টি ল্যাপটপই মিস্টিক ব্লু ও মিস্টিক সিলভার কালারে স্যামসাংয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে কেনা যাবে।

Samsung Galaxy Book Pro Business Edition ল্যাপটপটির স্পেসিফিকেশন

এপ্রিল মাসে লঞ্চ হওয়া গ্যালাক্সি বুক প্রো ল্যাপটপটির অরিজিনাল স্পেসিফিকেশন এবং আসন্ন বিজনেস এডিশনটির স্পেসিফিকেশন একই। ল্যাপটপটি ১৩.৩ ইঞ্চি ও ১৫.৬ ইঞ্চির দু’টি ফুল অ্যামোলেড ডিসপ্লে ভ্যারিয়েন্টে এসেছে। এতে ব্যবহার করা হয়েছে ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ (i7) প্রসেসর এবং ইন্টেল আইরিস এক্সই (Xe) গ্রাফিক্স। সঙ্গে আছে ৮ জিবি র‌্যাম। এছাড়া পাওয়া যাবে ৫১২ জিবি এনভিএমই (NVMe) এসএসডি স্টোরেজ। ব্যাটারি ক্যাপাসিটির কথা বলতে গেলে ১৫.৬ ইঞ্চির মডেলটিতে আছে ৬৮ Whr ব্যাটারি এবং ১৫.৬ ইঞ্চির মডেলটি ৬৩ Whr ব্যাটারি পেয়েছে। দু’টি মডেলেই আছে ইউএসবি টাইপ-সি পোর্ট সহ ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিংয়ের সুবিধা।

Samsung Galaxy Book Business Edition ল্যাপটপটির স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি বুক বিজনেস এডিশন ল্যাপটপটিতে আছে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি এলসিডি। এতে ব্যবহার করা হয়েছে ইন্টেল আইরিস এক্সই (Xe) গ্রাফিক্স সহ ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ (i7) প্রসেসর। এছাড়া আছে ১৬ জিবি এলপিডিডিআর৪এক্স (LPDDR4X) র‌্যাম। পাওয়া যাবে ২৫৬ জিবি এনভিএমই (NVMe) এসএসডি স্টোরেজ। ব্যাটারির ক্ষেত্রে ল্যাপটপটি ৫৪Whr-এর ব্যাটারির সাথে এসেছে। সঙ্গে আছে ৬৫ ওয়াটের টাইপ-সি চার্জার। কানেক্টিভিটির জন্য পাওয়া যাবে ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভার্সন ৫.১, থান্ডারবোল্ট ৪, ইউএসবি টাইপ-সি, ইউএসবি ৩.২ এবং একটি এইচডিএমআই (HDMI) পোর্ট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।