একবার চার্জে চলবে ২৯ ঘণ্টা, Samsung Galaxy Buds Live প্রিমিয়াম ফিচারের সাথে বাজারে এল

samsung-galaxy-buds-live-earbuds-launched-priced-169-usd-active-noise-cancellation-features-specifications

দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung আজ Galaxy Unpacked 2020 ইভেন্টে লঞ্চ করলো তাদের ট্রু ওয়্যারলেস ইয়ারবাডস Samsung Galaxy Buds Live। এই গ্যালাক্সি বাড লাইভ হতে চলেছে স্যামসাংয়ের সর্বপ্রথম অ্যাক্টিভ নয়জ ক্যান্সলেশন যুক্ত হেডফোন। বেশ কিছুদিন আগে থেকেই এই হেডফোন নিয়ে গুঞ্জন চলছিল। বর্তমানে গ্যালাক্সি নোট ২০ সিরিজের সঙ্গে অবশেষে স্যামসাং বাজারে আনলো এই বহুপ্রতীক্ষিত ইয়ারফোন। আসুন Samsung Galaxy Buds Live ইয়ারবাডস সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Buds Live স্পেসিফিকেশন এবং ফিচার:

আপনারা এই গ্যালাক্সি বাড লাইভ ( Samsung Galaxy Buds Live ) ইয়ারবাডসে পেয়ে যাবেন তিনটি কালার ভ্যারিয়েন্টে – কালো, ব্রোঞ্জ এবং সাদা। এই ইয়ারবাডসে আপনারা পাচ্ছেন ১২ মিলিমিটার ড্রাইভার এবং AKG টিউনিং ফিচার। এতে রয়েছে তিনটি মাইক্রোফোন – দুটি বাইরের দিকে এবং একটি ভিতর দিকে।

কানেকটিভিটির জন্য রয়েছে ব্লুটুথ সাপোর্ট এবং সঙ্গে থাকছে SBC, AAC, এবং স্কেলেবল ব্লুটুথ কোডেক। এই ইয়ারবাডসের চার্জিং কেসে আপনারা পাচ্ছেন ইউএসবি টাইপ – সি সাপোর্ট। এছাড়া প্রত্যেকটি ইয়ারবাডে থাকছে ৬০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারি, যা ৮ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ দেবে। আবার চার্জিং কেসে আছে ৪৭২ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারি। কোম্পানির দাবি চার্জিং কেসের মাধ্যমে ২৯ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

এই ইয়ারবাডসের চার্জিং কেসে Qi ওয়ারলেস চার্জিং সাপোর্ট করে। এছাড়াও আপনারা টাচ কন্ট্রোল, অ্যাপ্লিকেশন কাস্টমাইজেশন পেয়ে যাবেন। তবে এই ফিচার কাজ করবে Galaxy Buds app iOS ও Galaxy Wearable app Android এর ক্ষেত্রে। আপনারা এই অ্যাপ্লিকেশন ব্যবহার করলে এই ইয়ারফোনের নয়েজ ক্যান্সলেশন, ইকুয়ালাইজার সেটিং, টাচ কন্ট্রোল কাস্টমাইজেশন এবং ব্যাটারি লেভেল চেক করতে পারবেন।

স্যামসাং এর তরফ থেকে দাবি করা হয়েছে, তাদের এই ইয়ারবাডসে ফাস্ট চার্জিং সাপোর্ট করে এবং মাত্র ৫ মিনিট চার্জ দিলেই আপনি ১ ঘন্টার প্লেব্যাক টাইম পেয়ে যাবেন। এছাড়াও ইয়ারফোনে IPX 2 রেটিং রয়েছে এবং এটি স্যামসাংয়ের বিক্সবি ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্টের সাথে এসেছে।

Samsung Galaxy Buds Live দাম এবং প্রতিযোগিতা:

স্যামসাং গ্যালাক্সি বাড লাইভ ইয়ারবাডস Apple Airpods Pro, Sony WF – 1000XM3, Senheiser Momentum True wireless 2, এবং আরো কিছু ওয়্যারলেস ইয়ারফোন এর সঙ্গে প্রতিযোগিতা করবে। স্যামসাং এর তরফ থেকে তাদের Samsung Galaxy Buds Live এর দাম রাখা হয়েছে ১৬৯.৯৯ মার্কিন ডলার, যা ভারতীয় মুদ্রায় ১২,৭০০ টাকার কাছাকাছি। গ্লোবাল মার্কেটে আগামী ৬ আগস্ট থেকে এই হেডফোনের বিক্রি শুরু হয়ে যাবে। তবে ভারতে এই হেডফোনের দাম কি রাখা হবে সেই বিষয়ে কোনো আলোকপাত করেনি এখনও স্যামসাং কর্তৃপক্ষ।