১১০০ টাকা পর্যন্ত দাম কমলো Samsung Galaxy Buds+ এবং Buds Live এর

samsung-galaxy-buds-plus-buds-live-price-cut-in-india-ahead-of-galaxy-buds-pro

দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung ইতিমধ্যেই তাদের পরবর্তী ট্রু ওয়্যারলেস ইয়ারবাডস Galaxy Buds Pro এর ওপর কাজ শুরু করেছে। একে Samsung Galaxy S21 সিরিজের সাথে লঞ্চ করা হতে পারে। তবে তার আগে এর দুই পূর্বসূরি Galaxy Buds+ এবং Buds Live এর দাম কমানো হল। বলতে দ্বিধা নেই নতুন মডেল আসবে বলেই পুরানো দুটি মডেলের দাম কমিয়েছে কোম্পানি। স্যামসাং গ্যালাক্সি বাডস প্লাস ও বাডস লাইভ এখন ১,১০০ টাকা পর্যন্ত সস্তায় পাওয়া যাবে।

Samsung Galaxy Buds+ এবং Buds Live এর নতুন দাম

স্যামসাং গ্যালাক্সি বাডস প্লাস অফলাইন মার্কেটে ৮,৯৯০ টাকায় উপলব্ধ ছিল। তবে এখন থেকে এটি ৮,০৯০ টাকায় কেনা যাবে। আবার ১০,৮৯০ টাকায় পাওয়া যাবে গ্যালাক্সি বাডস লাইভ। যার আগে দাম ছিল ১১,৯৯০ টাকা।

Samsung Galaxy Buds Live ও Galaxy Buds+ এর স্পেসিফিকেশন, ফিচার

এই ইয়ারবাডে আছে ১২ মিলিমিটার ড্রাইভার এবং AKG টিউনিং ফিচার। এটি ব্লুটুথ সাপোর্ট সহ SBC, AAC, এবং স্কেলেবল ব্লুটুথ কোডেক কানেক্টিভিটি আছে। প্রত্যেকটি  ইয়ারবাডে ৬০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ দেবে। সাথে চার্জিং কেসে আছে ৪৭২ এমএএইচ ব্যাটারি, যেটির মাধ্যমে ২৯ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

এটি  IPX 2 রেটিং প্রাপ্ত এবং এটি স্যামসাংয়ের বিক্সবি ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্টের সাথে এসেছে। এর চার্জিং কেসে Qi ওয়ারলেস চার্জিং সাপোর্ট করে। এছাড়াও এই ইয়ারবাডে টাচ কন্ট্রোল, অ্যাপ্লিকেশন কাস্টমাইজেশন প্রভৃতি ফিচার উপলব্ধ।

এদিকে গ্যালাক্সি বাডস প্লাস তিনটি মাইক্রোফোন সহ এসেছে, যা আপনাকে কলের সময় উন্নত সাউন্ড দেবে। এটি একক চার্জে ২২ ঘণ্টা পর্যন্ত চলবে। এরসাথে ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আবার এতে আছে টাচ কন্ট্রোল অপশন, যা গান প্লে বা পজ, কল রিসিভ প্রভৃতি কাজে ব্যবহার করা যাবে।