Galaxy S21 সিরিজের সাথে লঞ্চ হবে ‘সবচেয়ে দামি’ Samsung Galaxy Buds Pro

samsung-galaxy-buds-pro-officially-teased-may-come-with-galaxy-s21

আগামী ১৪ তারিখ ‘Galaxy Unpacked’ ইভেন্টে Samsung-এর নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Galaxy S21-এর সাথে লঞ্চ হতে পারে Galaxy Buds Pro True Wireless (TWS) Stereo ইয়ারফোন। সম্প্রতি টুইটারে একটি টিজার ভিডিও আপলোড করে এমনই ইঙ্গিত দিয়েছে দক্ষিণ কোরিয়ার সংস্থাটি। আসলে, ওই টিজারের অ্যানিমেশন দেখে অনুমান করা যাচ্ছে যে, ওই দিন স্যামসাং একটি অডিও প্রোডাক্ট লঞ্চ করবে। কিন্তু সেটি হেডফোন বা ইয়ারফোন কিনা – তার কোনো স্পষ্ট আভাস পাওয়া যায়নি। অর্থাৎ টিজারটিকে স্যামসাং বেশ রহস্যপূর্ণ ভাবে সবার সামনে এনেছে।

তবে বিগত কয়েকসপ্তাহ ধরে প্রকাশিত রিপোর্টের ভিত্তিতে বলা যায়, আসন্ন অডিও প্রোডাক্টটি সম্ভবত Samsung Galaxy Buds Pro হবে যা, কোম্পানির সবচেয়ে দামী ও প্রিমিয়াম ফিচার সমৃদ্ধ টিডব্লুএস ইয়ারফোন হতে চলেছে বলে দাবি করা হচ্ছে। সেক্ষেত্রে, এবিষয়ে যে সমস্ত তথ্য ইতিমধ্যে ফাঁস হয়েছে তা এই সম্ভাবনাকেই আরও জোরালো করে তুলেছে।

কয়েকদিন আগেই সেবাস্টিয়ান নামে এক ফেসবুক ব্যবহারকারী রিটেল বক্সের সাথে Samsung Galaxy Buds Pro-র ছবি সরাসরি আপলোড করেছিলেন (যা পরে ডিলিট করে দেওয়া হয়)। ওই রিটেল বক্সের প্রিন্টেড ফিচার লিস্ট থেকে জানা গেছে যে, এই ইয়ারবাডে ডুয়াল ড্রাইভার, অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন (ANC), ৫-১৮ ঘন্টা প্লেব্যাক টাইম (চার্জিং কেস সহ) এবং IP67 রেটিং থাকবে। এছাড়া, চার্জ দেওয়ার জন্য এতে ইউএসবি টাইপ-সি পোর্ট থাকতে পারে। রিপোর্ট অনুযায়ী, ANC অর্থাৎ অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচারটির মাধ্যমে স্যামসাং গ্যালাক্সি বাডস প্রো ৩৫ ডেসিবেল পর্যন্ত নয়েজ ক্যানসেল করতে পারবে।

অন্যান্য ফিচারের কথা বললে, স্যামসাং গ্যালাক্সি বাডস প্রো তে ডুয়াল কানেকশন ফিচার, টাচ কন্ট্রোল, ডলবি অ্যাটমস সাপোর্ট, ভয়েস ডিটেকশন ফিচার, এবং IPX7 ওয়াটার রেজিস্ট্যান্ট রেটিং থাকতে পারে। এছাড়া, AirPods Max বা AirPads Pro-এর মতো Samsung Galaxy Buds Pro-তেও 3D Spatial অডিও ফাংশন থাকবে বলে জল্পনা চলছে। সেক্ষেত্রে ভারতীয় বাজারে এর সম্ভাব্য মূল্য ২০,০০০ টাকার কাছাকাছি হতে পারে। আপাতত অপেক্ষা…