Samsung লঞ্চ করলো বিশ্বের প্রথম QLED ডিসপ্লের ল্যাপটপ Galaxy Chromebook 2

samsung-galaxy-chromebook-2-with-qled-display-launched-price-specifications

গত বছরের প্রথম কোয়ার্টারে আত্মপ্রকাশ করা Galaxy Chromebook-এর সাকসেসর মডেল হিসেবে Samsung লঞ্চ করলো Galaxy Chromebook 2 ল্যাপটপ। বিশ্বের প্রথম Chromebook হিসেবে এটি QLED ডিসপ্লের সাথে এসেছে। একই রকম নাম হলেও, একে OLED প্যানেলের সাথে গুলিয়ে ফেলবেন না। এটি আসলে LED-backlit LCD ডিসপ্লে, যা স্যামসাংয়ের কোয়ান্টাম-ডট টেকনোলজি ব্যবহার করে। অরিজিনাল গ্যালাক্সি ক্রোমবুক- এর উত্তরসূরি এই মডেলেও স্যামসাং টুন-ইন-ওয়ান ফর্ম ফ্যাক্টর ধরে রেখেছে। Samsung নতুন এই ক্রোমবুকে Universal Stylus Initiative (USI) পেনের সাপোর্ট দিয়েছে। দ্রুতগতির ওয়াই ফাই ৬ কানেক্টিভিটি অপশনের সঙ্গে আসা Samsung Galaxy Chromebook 2, Intel Celeron ও 10th generation Intel Core i3 প্রসেসর ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

Samsung Galaxy Chromebook 2-এর দাম ও লভ্যতা

সংবাদসংস্থা দ্য ভার্জের রিপোর্ট অনুসারে, স্যামসাং গ্যালাক্সি ক্রোমবুক ২ -এর Intel Celeron 5205U প্রসেসর যুক্ত ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজের বেস মডেলের দাম ৫৪৯ ডলার (আনুমানিক ৪০,২০০ টাকা)। আবার এর ৬৯৯ (৫১,৩০০ টাকা) ডলার মূল্যের মডেলে ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ও Intel Core i3-10110U প্রসেসর কনফিগারেশন রয়েছে। ল্যাপটপটি ফিয়েস্তা রেড ও মার্কারি গ্রে কালার অপশনে পাওয়া যাবে। চলতি বছরের প্রথম কোয়ার্টার শেষ হওয়ার আগেই এটি মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রয়ের জন্য উপলব্ধ হবে।

Samsung Galaxy Chromebook 2-এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি ক্রোমবুক ২-তে পাবেন ফুল এইচডি রেজোলিউশনের (১০৮০x১৯২০ পিক্সেল) ১৩.৩ ইঞ্চি টাচ সাপোর্টেড ডিসপ্লে। ইন্টেল আলট্রা এইচডি গ্রাফিক্সের সঙ্গে প্রসেসর হিসেবে থাকবে Intel Celeron 5205U অথবা Intel Core i3-10110U। ল্যাপটপে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানো যাবে। এটি গুগলের ক্রোম ওএস দ্বারা পরিচালিত হওয়ার জন্য ব্যবহারকারীরা ল্যাপটপে গুগল প্লে স্টোর অ্যাক্সেস করতে পারবেন।

এটি একটি নতুন ল্যাটিস কীবোর্ডের সাথে আসে যা আরও প্রশস্ত কীক্যাপ এবং উজ্জ্বল ব্যাকলাইটিং সরবরাহ করে। ভিডিও কলিং করার জন্য ল্যাপটপে পাবেন HD ওয়েবক্যাম। পাওয়ার ব্যাকআপের জন্য ল্যাপটপে ৪৫.৫ Whr ব্যাটারি পাবেন। কানেক্টিভিটি অপশনের জন্য এতে দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি হেডফোন / মাইক কম্বো জ্যাক, মাইক্রোএসডি কার্ড স্লট এবং ব্লুটুথ ৫.০ আছে।