Samsung Galaxy সিরিজের এই ফোনগুলিতে পাওয়া যাবে পাঁচ বছরের আপডেট

samsung-galaxy-enterprises-smartphones-users-will-get-5-years-update
Samsung ফোনে পাঁচ বছরের আপডেট মিলবে

ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড কেনার ক্ষেত্রে অনেকেরই পছন্দ থাকে Samsung-এর Galaxy স্মার্টফোনগুলি। অত্যাধুনিক ফিচারের কারণে ফোনগুলিকে অনেকেই পছন্দের তালিকায় রাখে। তবে ক্রেতাদের Galaxy ফোনের ওপর উন্মাদনা আরও বাড়াতে এবার বড় ঘোষণা করল দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্টটি। রিপোর্ট অনুযায়ী, Samsung তার Galaxy ডিভাইসগুলিতে পরবর্তী পাঁচ বছরের প্যাচ আপডেট দেবে বলে জানিয়েছে। তবে এই পঞ্চবার্ষিকী সফ্টওয়্যার আপডেট মিলবে কিছু নির্বাচিত মডেলেই।

Samsung Galaxy সিরিজের এই ডিভাইসে ৫ বছরের আপডেট মিলবে

রিপোর্ট অনুযায়ী, Samsung Galaxy S21 সিরিজ, Galaxy S20 সিরিজ, Galaxy Note 20 সিরিজ, Galaxy XCover 5 এবং Galaxy Tab Active 3-এর এন্টারপ্রাইজ সংস্করণগুলিতে আগামী পাঁচ বছর নিয়মিত আপডেট পাওয়া যাবে। এর অর্থ হল, এই ধরণের আপডেট সাধারণ হ্যান্ডসেটগুলির জন্য উপলব্ধ হবেনা। তাই স্যামসাংয়ের নতুন আপডেট পরিকল্পনাটি থেকে বেশিরভাগ ইউজারদের কোনরকম লাভ হবে না।

আসলে, এই সব ডিভাইসের এন্টারপ্রাইজ সংস্করণগুলি স্যামসাংয়ের বিশেষ নক্স (Knox) সুরক্ষা পরিষেবার সাথে আসে এবং এগুলি কেবল ব্যবসার জন্য বিক্রি হয়। সোজা ভাষায় বললে, এই ধরণের ডিভাইসগুলিতে সংস্থা নিজেই সুরক্ষা বজায় রাখে। অন্যদিকে সংস্থার সাধারণ ডিভাইসগুলি গুগল (Google)-এর প্যাচের সাহায্যে চালিত হয়।

বর্তমানে অ্যান্ড্রয়েড ফোন নির্মাতারা ডিভাইসে আপডেট সরবরাহ করায় মেতেছে। কিন্তু স্যামসাংয়ের এই আপডেট সংক্রান্ত সিদ্ধান্ত সাধারণ ইউজারদের জন্য একদমই গুরুত্বপূর্ণ নয়, সে কথা আগেই বলেছি। তবে এটি ব্যবসায়ী ইউজারদের অতিরিক্ত সুরক্ষার প্রয়োজন মেটাবে, যার জন্য কোম্পানিকে দোষ দেওয়াও যৌক্তিক হবে না।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.