লঞ্চের আগে Samsung Galaxy F12 ও Galaxy M12 কে দেখা গেল গুগল প্লে কনসোলে

samsung-galaxy-f12-and-galaxy-m12-spotted-on-google-play-console-launch-near
ছবি : OnLeaks X Voice

স্মার্টফোন মার্কেটে এখন জোর চর্চায় Samsung Galaxy F12 ও Galaxy M12। কয়েকমাস ধরেই এই দুটি ফোনকে FCC, BIS সার্টিফিকেশন সহ বিভিন্ন সাইটে দেখা গেছে। যার থেকে জানা গেছে গ্যালাক্সি এফ১২ ফোনটি আসলে গ্যালাক্সি এম১২ এর রিব্রান্ডেড ভার্সন হবে। এবার এই দুই ফোনকে গুগল প্লে কনসোলে (Google Play Console) দেখা গেল। এখানে Samsung Galaxy F12 ও Galaxy M12 কে এক্সিনস ৮৫০ প্রসেসর, অ্যান্ড্রয়েড ১১, এইচডি প্লাস ডিসপ্লে সহ অন্তর্ভুক্ত করা হয়েছে।

Samsung Galaxy F12 ও Galaxy M12 গুগল প্লে কনসোলে দেখা গেল

স্যামসাংয়ের এই দুটি ফোনকে গুগল প্লে কনসোলে যথাক্রমে Galaxy SM-F127 ও Galaxy SM-M127 মডেল নম্বরের সাথে দেখা গেছে। এখানে ফোন দুটির স্পেসিফিকেশনে কোনো ভিন্নতা লক্ষ্য করা যায়নি। গুগল প্লে কনসোল অনুযায়ী, গ্যালাক্সি এফ১২ ও গ্যালাক্সি এম১২ ফোন দুটি অক্টা কোর এক্সিনস ৮৫০, ৪ জিবি র‌্যাম সহ আসবে।

আবার এতে থাকবে Mali G76 জিপিইউ। সফটওয়্যারের দিক থেকে এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ এর সাথে আসবে। স্বাভাবিক ভাবেই এতে থাকবে OneUI ইন্টারফেস। আবার ফোন দুটি এইচডি প্লাস ডিসপ্লে সহ লঞ্চ হবে। এর পিক্সেল রেজোলিউশন হবে ৭২০x১৩৩৯। এর পিক্সেল ডেন্সিটি হবে ৩০০ পিপিআই। যদিও এছাড়া গুগল প্লে কনসোল থেকে আর কোনো তথ্য জানা যায়নি।

Samsung Galaxy M12 / Galaxy F12 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

স্যামসাং গ্যালাক্সি এম১২/ গ্যালাক্সি এফ১২ ফোনে থাকতে পারে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ইনফিনিটি ভি নচ ডিসপ্লে। ফোনগুলি ৩/৪/৬ জিবি র‌্যাম (LPDDR4) এবং ৩২/৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ (eMMXC 5.1) বিকল্প সহ আসতে পারে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Galaxy M12/ Galaxy F12 ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হতে পারে। এর প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এর সাথে এলইডি ফ্ল্যাশ দেওয়া হবে। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। আবার এই ফোনটিতে পাওয়া যেতে পারে ৬,০০০ এমএএইচ ব্যাটারি। এর সাথে ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।