ভারতে পা রাখতে চলছে Samsung Galaxy F62 ও Samsung Galaxy M02

samsung-galaxy-f62-e62-m02-appears-india-support-page-launch-imminent

শীঘ্রই ভারতে লঞ্চ হতে পারে Samsung Galaxy F62 এবং Samsung Galaxy M02। এই দুই ফোনকে ঘিরে কয়েক মাস ধরেই চর্চা চলছিল। ইতিমধ্যেই ফোনগুলিকে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চ ও নানা সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এবার ভারত সহ কোম্পানির বহু দেশের সাপোর্ট পেজে স্যামসাং গ্যালাক্সি এফ৬২ এবং স্যামসাং গ্যালাক্সি এম০২ ফোনের মডেল নম্বরকে দেখা গেল। যা নির্দেশ করে এই ফোন দুটির লঞ্চ এখন কেবল সময়ের অপেক্ষা। যদিও কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে, Samsung Galaxy F62 ফোনকে Samsung Galaxy M62 নামেও কয়েকটি মার্কেটে লঞ্চ করা হবে।

MySmartPrice এর রিপোর্ট অনুযায়ী, স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইটে SM-E625F/DS (ডুয়েল সিম) মডেল নম্বরকে দেখা গেছে। এই মডেল নম্বর স্যামসাং গ্যালাক্সি এফ৬২ এর বলে পূর্বে জানা গিয়েছিল। এছাড়াও SM-M022G/DS মডেল নম্বরকেও ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে। বিভিন্ন সার্টিফিকেশন সাইটে এই মডেল নম্বর স্যামসাং গ্যালাক্সি এম০২ এর জন্য ব্যবহার করা হয়েছিল। যদিও স্যামসাংয়ের ওয়েবসাইট থেকে ফোন দুটির স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানা যায়নি।

কিছুদিন আগে একটি রিপোর্টে দাবি করা হয়েছিল, স্যামসাং ইতিমধ্যেই তাদের গ্রেটার নয়ডার প্ল্যান্টে গ্যালাক্সি এফ৬২ এর প্রোডাকশন শুরু করেছে। ফোনে ৬ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম থাকবে। আবার এতে ব্যবহার করা হবে কোম্পানির নিজস্ব এক্সিনস ৯৮২৫ চিপসেট। এই চিপসেট আমরা Galaxy Note 10 ফোনেও দেখেছিলাম। গিকবেঞ্চে ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ৭৬৩ পয়েন্ট ও মাল্টি কোর টেস্টে ১৯৫২ পয়েন্ট পেয়েছিল।

এদিকে গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল Samsung Galaxy M02 ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর, ৩ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম। এর দাম দাম ১০ হাজার টাকার মধ্যে থাকবে বলে আশা করা হচ্ছে।