Samsung Galaxy F62 ফোনে থাকবে Galaxy Note 10 এর ফ্ল্যাগশিপ প্রসেসর

দু’মাস আগেই Samsung তার Galaxy F সিরিজের প্রথম ফোন Galaxy F41 ভারতে লঞ্চ করেছিল। এখানেই না থেমে Samsung আগামী বছরের প্রথম ত্রৈমাসিকের মধ্যেই লঞ্চ করতে চলেছে F সিরিজের দ্বিতীয় ফোন Galaxy F62৷ স্যামসাং যে ফোনটির ওপর নিশ্চিতভাবে কাজ করছে তা নাইন্টিওয়ান মোবাইলসের একটি এক্সক্লুসিভ রিপোর্ট থেকে কয়েকদিন আগে আমরা জানতে পেরেছিলাম। এবার এই ফোনটিকে দেখা গেল গিকবেঞ্চ। সেখান থেকে স্যামসাং গ্যালাক্সি এফ৬২ ফোনটিতে ব্যবহৃত চিপসেট, র‌্যাম এবং অ্যান্ড্রয়েড ভার্সন সর্ম্পকিত তথ্য পাওয়া গেছে।

SM-E625F মডেল নম্বরের সাথে Samsung Galaxy F62 ফোনটিকে গিকবেঞ্চে অর্ন্তভুক্ত করা হয়েছে। গিকবেঞ্চ অনুযায়ী ফোনটিতে থাকবে ৬ জিবি র‌্যাম, স্যামসাংয়ের নিজস্ব এক্সিনোস ৯৮২৫ চিপসেট, এবং অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম। এখানে ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ৭৬৩ পয়েন্ট ও মাল্টি কোর টেস্টে ১৯৫২ পয়েন্ট অর্জন করেছে।

উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, Galaxy Note 10 ফোনেও আমরা এক্সিনোস ৯৮২৫-এর ব্যবহার দেখেছিলাম। এটি স্যামসাংয়ের ফ্লাগশিপ চিপসেট হিসেবেই পরিচিত। সুতারাং Samsung Galaxy F62 ফোনেও একই চিপসেট থাকার অর্থ, স্যামসাং এই ফোনটিতে সস্তার মধ্যেই প্রিমিয়াম ফিচার অফার করতে চলেছে।

প্রসঙ্গত অক্টোবর মাসে ভারতে লঞ্চ হওয়া Samsung Galaxy F41 ফোনটিতে পাবেন ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। ইনফিনিটি ইউ ডিসপ্লে ডিজাইনের এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর এক্সিনস ৯৬১১ প্রসেসর। সাথে আছে ৬ জিবি র‌্যাম। এতে দুটি স্টোরেজ বিকল্প উপলব্ধ – ৬৪ জিবি ও ১২৮ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ান ইউআই আছে। ফোনের আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সাউড মাউন্টেড। ফটোগ্রাফির জন্য এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপলব্ধ। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৫ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর ও ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স। সেলফির জন্য এই ফোনের সামনে আছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। এই ফোনে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Shuvro is very much passionate about quiz, writing and extremely enthusiastic to learn the modern scientific and technological discoveries in all over the world.