ভারতে লঞ্চ হল Samsung Galaxy Fit 2, রাখবে আপনার স্বাস্থ্যের পুরো খেয়াল

samsung-galaxy-fit-2-launched-price-in-india-rs-3999

সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হওয়া “Life Unstoppable” ভার্চুয়াল ইভেন্টে Samsung বিভিন্ন ডিভাইসের সাথে Galaxy Fit 2 ফিটনেস ট্র্যাকার সামনে এনেছিল। এবার এই ওয়ারেবল ডিভাইসটিকে সংস্থা ভারতে লঞ্চ করলো। Samsung একে বড়ো ডিসপ্লে এবং উন্নত ব্যাটারি লাইফের সাথে Galaxy Fit-এর আপগ্রেড ভার্সন হিসেবে লঞ্চ করেছে। স্যামসাং গ্যালাক্সি ফিট ২ তে আপনি পাবেন ১৫ দিনের ব্যাটারি ব্যাকআপ৷ এছাড়া এই ফিটনেস ট্র্যাকারের অন্যতম আকর্ষণ এর স্লিম ও লাইটওয়েট ডিজাইন, 3D কার্ভড গ্লাস এবং অ্যামোলেড ডিসপ্লে।

Samsung Galaxy Fit 2 দাম, লভ্যতা এবং রঙের বিকল্প

স্যামসাং গ্যালাক্সি ফিট ২ -এর দাম রাখা হয়েছে ৩,৯৯৯ টাকা৷ এটি আপনি আপনার পছন্দমতো লাল বা কালো রঙে Samsung India ওয়েবসাইট এবং ই-কমার্স সাইট Amazon থেকে কিনতে পারবেন৷ অপরদিকে নির্বাচিত রিটেল স্টোরেও এটি বিক্রির জন্য উপলব্ধ হবে৷ আগ্রহীরা অরেঞ্জ ও ব্ল্যাক কালারে এটি কিনতে পারবেন। জানিয়ে রাখি গ্লোবাল মার্কেটে এর দাম ৪৬.৭৬ ইউরো, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৪,০৪০ টাকা। 

Samsung Galaxy Fit 2 স্পেসিফিকেশন এবং ফিচার

ডিজাইনের দিক থেকে Galaxy Fit 2 বেশ আকর্ষণীয়৷ Samsung একে রেখেছে স্লিম এবং লাইটওয়েট৷ এর ওজন ২১ গ্রাম৷ এতে সংস্থা ব্যবহার করেছে ১.১ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে৷ এই ডিসপ্লের ওপরে আপনি পাবেন 3D কার্ভড গ্লাস৷ ডিসপ্লের ব্রাইটনেস হল ৪৫০ নিটস৷ আপনি এই ফিটনেস ট্র্যাকারে পাবেন ঘাম প্রতিরোধী স্ট্রাপ৷ একে আপনি ৭০ এর বেশী ডাউনলোডযোগ্য পছন্দসই ওয়াচ ফেসের সহিত কাস্টোমাইজ করতে পারবেন৷ ব্যবহারকারী ডিসপ্লে ওয়েক-আপ এবং স্মুদ নেভিগেশানের জন্য এতে একটি ফ্রন্ট টাচ বাটন পাবেন৷ এছাড়া ফোন খুঁজতে সমস্যা হলে ফিটনেস ব্যান্ডে থাকা ‘ফাইন্ড মাই ফোন’ ফিচারও খুব কার্যকারী হবে৷

এবার এর মূল কার্যকারিতাই আসা যাক৷ এটি 5ATM রেটিংযুক্ত এবং এর ওয়াটার লক মোড সুইমিং করার সময় বা জলের মধ্যে থেকে কোনো ক্রিয়াকলাপের মুহুর্তে ফিটনেস ব্যান্ডটিকে সক্রিয় হওয়া থেকে প্রতিহত করে৷ Galaxy Fit 2 স্যামসাংয়ের হেলথ অ্যাপ থেকে ৯০-এর বেশী ওয়ার্কআউট ট্র্যাক করতে সাহায্য  করে৷ এটি ব্যবহারকারীর ঘুমের ধরনটি চারটি ধাপে বিশ্লেষণ করে- Awake, REM, Light এবং Deep৷ পাশাপাশি এই ফিটনেস ব্যান্ডে আছে স্ট্রেস ট্র্যাকিং ফিচার৷ যা আপনার স্ট্রেস লেভেলের ওপর নজর রাখে এবং সেই অনুযায়ী হাই স্ট্রেস পরিস্থিতিতে আপনাকে শ্বাস-প্রশ্বাস নেওয়ার পরামর্শদাতা হিসেবে কাজ করবে৷ এর মাধ্যমে ক্যালোরি কাউন্টার, হার্ট রেট মনিটর, দূরত্ব এবং আরও অনেক কিছু ট্র্যাক করতে পারবেন। 

এছাড়া এর মাধ্যমে ফোনের মিউজিক কন্ট্রোলও করা যাবে৷ এই ফিটনেস ব্যান্ডে পাবেন ১৫৯ এমএএইচ-এর ব্যাটারি৷ যা একবার চার্জ দিলে ১৫ দিন পর্যন্ত স্থায়ী হয়৷ অপরদিকে এর স্টান্ডবাই টাইম ২১ দিন৷ ডিভাইসটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্ল্যাটফর্মে চলে। এতে ব্লুটুথ ৫.০ সাপোর্ট দেওয়া হয়েছে।