৬ ক্যামেরার সাথে স্যামসাং-র ফোল্ডিং ফোন ‘Samsung Galaxy Fold’ ১৬ এপ্রিল লঞ্চ হবে

স্যামসাং তাদের ফোল্ডিং ফোন Samsung Galaxy Fold এর প্রি অর্ডার শুরু করে দিয়েছে। এইমুহূর্তে একমাত্র আমেরিকাতে এই ফোনের প্রি অর্ডার করা যাবে। যদিও আমেরিকা ছাড়াও অন্যদেশেও এটিকে লঞ্চ করার তোড়জোড় শুরু হয়েছে। এই ফোনটিকে আমরা প্রথম মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৯ দেখেছিলাম। আপনাদের জানিয়ে রাখি Samsung Galaxy Fold ১৬ এপ্রিল চীনে লঞ্চ হবে। আসুন এই ফোন সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

Samsung Galaxy Fold ফিচার :

এই ফোনে ৭.৩ ইঞ্চি ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লে দেওয়া হবে যার ৪.২:৩। ফোনটিকে ফোল্ড করার পর ৪.৬ ইঞ্চি ডিসপ্লে দেখা যাবে,যার আসপেক্ট রেশিও ২১:৯। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর থাকবে। ফলে এই ফোনে ফাইভজি নেটওয়ার্ক সাপোর্ট করবে। ফোনটিতে ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ দেওয়া হবে।

এই ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ৯ পাই। ক্যামেরার কথা বললে ফোনটির ভিতর দিকে এফ/২.২ অ্যাপারচারের সাথে ১০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকবে এছাড়াও ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা দেওয়া হবে। সেলফির জন্য এই ফোনে পাবেন এফ/২.২ অ্যাপারচারের সাথে ১০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এছাড়াও ফোনের বাইরের ডিসপ্লে বা বড়ো ডিসপ্লের সাথে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে। যেখানে থাকবে ১২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, এফ/২.২ অ্যাপারচারের সাথে ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ও এফ/২.৪ অ্যাপারচারের সাথে ১২ মেগাপিক্সেল টেলিফোটো ক্যামেরা।এই ফোনে পাবেন ৪৮৩০ এমএএইচ ব্যাটারি।

Samsung Galaxy Fold দাম :

আমেরিকায় Samsung Galaxy Fold এর দাম ১৯৮০ ইউএস ডলার যা প্রায় ১,৩৭,০০০ টাকা।

পড়ুন : ২২ এপ্রিল আসছে Realme 3 Pro, কম দামে হবে লঞ্চ