Samsung Galaxy Tab S7 FE এর সাথে ১৮ জুন ভারতে আসছে Galaxy Tab A7 Lite

samsung-galaxy-india-launch-date-23-june-along-with-galaxy-tab-a7-lite-amazon-confirmed

গত সপ্তাহেই জানা গিয়েছিল আগামী ১৮ জুন ভারতে লঞ্চ হবে Samsung Galaxy Tab A7 Lite (স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৭ লাইট)। Amazon India থেকে টিজার প্রকাশ করে ট্যাবলেটটির লঞ্চের তারিখ সামনে আনা হয়েছিল। তবে ওইদিন Samsung Galaxy Tab S7 FE (স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৭ এফই) নামের একটি ফ্ল্যাগশিপ ট্যাবলেটও ভারতে আসবে। ই-কমার্স সাইটটি এই ট্যাবের জন্যও একটি মাইক্রোসাইট লাইভ করেছে। এখান থেকে এর রেন্ডার সহ লঞ্চের তারিখ জানা গেছে।

জানিয়ে রাখি গতমাসেই Samsung Galaxy Tab S7 FE ও Galaxy Tab A7 Lite ইউরোপে লঞ্চ হয়েছিল। আমরা সেই সময় ট্যাবলেট দুটি দ্রুত ভারতে লঞ্চ হবে বলে জানিয়েছিলাম। সেই মতোই এখন এগুলি ভারতে লঞ্চ হতে চলেছে। IANS এর রিপোর্ট অনুযায়ী, Samsung Galaxy Tab S7 FE এর ভারতে দাম রাখা হবে ৫৫,০০০ টাকার কাছাকাছি। যেখানে ১৫,০০০ টাকায় পাওয়া যেতে পারে Galaxy Tab A7 Lite।

Samsung Galaxy Tab S7 FE এর স্পেসিফিকেশন

গ্যালাক্সি ট্যাব এস৭ এফই ১২.৪ ইঞ্চি টিএফটি প্যানেল সহ এসেছে। এই ডিসপ্লে ১৬০০ x ২৫৬০ পিক্সেল, ১৬:১০ আসপেক্ট রেশিও ও ৬০ হার্টজ স্ট্যান্ডার্ড রিফ্রেশ রেট এবং অফার করবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে পাওয়া যাবে ১০,৯৯০ এমএএইচ ব্যাটারি। এর সাথে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কোম্পানি দাবি করেছে, এই ট্যাবের ব্যাটারি সিঙ্গেল চার্জে ১৩ ঘন্টার ভিডিও প্লেব্যাক অফার করবে।

Samsung Galaxy Tab S7 FE ট্যাবটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রগন ৭৫০জি প্রসেসর। আবার এটি অ্যান্ড্রয়েড ১১ ওয়ান ইউআই ৩.১ ইন্টারফেসে চলবে। ট্যাবটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যেতে পারে। মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

গ্যালাক্সি ট্যাব এস৭ এফই-এর সামনে ৫ মেগাপিক্সেল ও পিছনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। পিছনের ক্যামেরায় অটোফোকাস সাপোর্ট করলেও এলইডি ফ্ল্যাশ নেই। আবার এটি স্টেরিও স্পিকার সহ এসেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.