১০ হাজার টাকার রেঞ্জে ভারতে আসছে Samsung Galaxy M01 ও Galaxy M11

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং এই বছরে একের পর এক স্মার্টফোন বাজারে নিয়ে আসছে। আসলে কোম্পানি চাইছে সমস্ত রেঞ্জের ফোন এনে বাজার দখল করতে। ৯১মোবাইলস এর রিপোর্ট অনুযায়ী, কোম্পানি ৪ জুন তাদের M সিরিজের দুটি ফোন ভারতের বাজারে আনছে। এই দুটি ফোন হল Samsung Galaxy M11 ও Galaxy M01। গ্লোবাল মার্কেটে ইতিমধ্যেই স্যামসাং গ্যালাক্সি এম ১১ লঞ্চ হয়েছে। এদিকে গ্যালাক্সি এম ০১ ফোনটি এন্ট্রি লেভেল সেগমেন্টে আসবে। আসুন এই দুটি ফোন কি কি ফিচারের সাথে আসবে জেনে নিই।

Samsung Galaxy M11 স্পেসিফিকেশন :

স্পেসিফিকেশনের কথা বললে স্যামসাং গ্যালাক্সি এম ১১ ফোনে ৬.৪ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। ফোনটির উপরের দিকে বাম দিকের কোনায় পাঞ্চ হোলের মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। যার অ্যাপারচার এফ/২.০। আবার ফোনটির পিছনে তিনটি ক্যামেরা পাবেন। যার প্রধান ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা এবং পোর্ট্রেট শটের জন্য ডেপ্থ সেন্সর।

কোম্পানি এখনও এই ফোনে কোন প্রসেসর ব্যবহার করেছে তা জানায়নি। তবে বলা হয়েছে অক্টা কোর এই প্রসেসরটির ক্লক স্পিড ১.৮ গিগাহার্টজ। এই ফোনে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

Samsung Galaxy M01 স্পেসিফিকশন :

স্যামসুং গ্যালাক্সি এম ০১ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর থাকবে। এছাড়াও ফোনটি ৩ জিবি র‌্যামের সাথে আসবে। আবার এর ডিসপ্লে ডিজাইন হবে ওয়াটারড্রপ নচ। যদিও ডিসপ্লের সাইজ জানা যায়নি, তবে এর পিক্সেল রেজুলেশন হবে ২৩৪০x ১০৮০। এবার এটি এইচডি প্লাস ডিসপ্লে হবে।

Samsung Galaxy M01 ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। ফোনটি কালো নীল ও লাল রঙে পাওয়া যাবে। আবার ইন্টারনাল স্টোরেজ হিসাবে এতে ৩২ জিবি মেমরি উপলব্ধ থাকবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এদিকে এই ফোনটিকে যখন Geekbench এ দেখা গিয়েছিল তখন এতে ৫.৭ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছিল। ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। স্যামসাং গ্যালাক্সি এম ০১ ভারতে ৯,০০০ টাকার মধ্যে লঞ্চ হবে।