সস্তায় শীঘ্রই আসছে Samsung Galaxy M01, জেনে নিন কি কি থাকবে এই ফোনে

বেশ কয়েকদিন ধরেই খবর পাওয়া যাচ্ছিলো দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং নতুন একটি লো বাজেট ফোনের উপর কাজ করছে। এই ফোনের নাম Samsung Galaxy M01। এই ফোনের বেশ কিছু ফিচার ও জানা গেছে। যদিও কোম্পানির তরফে স্যামসাং গ্যালাক্সি এম ০১ এর বিষয়ে কিছু জানানো হয়নি। তবে এবার এই ফোনটিকে Google Play Console এ দেখা গেল। যেখানে ফোনের বেশিরভাগ স্পেসিফিকেশন জানানো হয়েছে।

TechieDark তাদের ওয়েবসাইটে গুগল প্লে কনসোলে Galaxy M01 অন্তর্ভুক্ত হওয়ার কথা প্রথম জানায়। এই ওয়েবসাইট অনুযায়ী, গ্যালাক্সি এম ০১ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর থাকবে। এছাড়াও ফোনটি ৩ জিবি র‌্যামের সাথে আসবে। আবার এর ডিসপ্লে ডিজাইন হবে ওয়াটারড্রপ নচ। যদিও ডিসপ্লের সাইজ জানা যায়নি, তবে এর পিক্সেল রেজুলেশন হবে ২৩৪০x ১০৮০। এবার এটি এইচডি প্লাস ডিসপ্লে হবে।

Samsung Galaxy M01 ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। ফোনটি কালো নীল ও লাল রঙে পাওয়া যাবে। আবার ইন্টারনাল স্টোরেজ হিসাবে এতে ৩২ জিবি মেমরি উপলব্ধ থাকবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এদিকে এই ফোনটিকে যখন Geekbench এ দেখা গিয়েছিল তখন এতে ৬.৪ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছিল। স্যামসাং গ্যালাক্সি এম ০১ ভারতে ৯,০০০ টাকার মধ্যে লঞ্চ হবে।

কয়েকদিন আগেই Samsung তাদের Galaxy J2 Core এর ২০২০ ভার্সন ভারতে লঞ্চ করেছিল। এর দাম রাখা হয়েছে ৬,২৯৯ টাকা। এই দাম ফোনটির ১ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজের। এই ফোনের পিছনে অটোফোকাস লেন্সের সাথে ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। ই ফোনে ২,৬০০ এমএএইচ ব্যাটারি আছে। কোম্পানির দাবি এই ব্যাটারি ওয়েব ব্রাউজিংয়েও ১৪ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দেবে। স্যামসাং গ্যালাক্সি যে ২ কোর ২০২০ ফোনে ৫ ইঞ্চি টিএফটি ডিসপ্লে দেওয়া হয়েছে।