সস্তায় ডিসেম্বরে ভারতে আসছে Samsung Galaxy M02, থাকবে ৫০০০ mAh ব্যাটারি

দক্ষিণ কোরীয় টেক-জায়ান্ট স্যামসাং ভারতের বাজারে আরো একটি এন্ট্রি লেভেল স্মার্টফোন আনতে চলেছে, যার নাম Samsung Galaxy M02। এই ফোনটিকে ইতিমধ্যেই বিভিন্ন সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। এবার স্যামসাং তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এর সাপোর্ট পেজটিকে যুক্ত করলো। সেখানে মোবাইলটির মডেল নম্বর SM-M025F/DS (ডুয়েল সিম)। উল্লেখ্য, এর আগে বেঞ্চমার্ক সাইট, Geekbench -এ এবং সার্টিফিকেশন সাইট NEMKO AD তে একই মডেল নম্বরের একটি ফোনকে দেখা গিয়েছিল। এই ফোনটিই স্যামসাংয়ের আসন্ন ডিভাইস গ্যালাক্সি এম০২ হবে। এন্ট্রি লেভেল স্মার্টফোন হিসেবে আসা ফোনটিতে স্ন্যাপড্রাগন ৪৫০ চিপসেট ব্যবহার করা হবে।

স্যামসাং ইন্ডিয়া সাপোর্ট পেজে SM-M025F/DS এর কিছু সাধারণ বিষয়, যেমন – কিভাবে সফটওয়্যার আপডেট চেক করতে হবে, কিভাবে ফোনের মেমোরি স্পেস ও রেসপন্স টাইম বৃদ্ধি করতে হবে – সেই সব বিষয় তুলে ধরা হয়েছে। এর আগে গিকবেঞ্চের লিস্টিংয়েও একই টপিক নিয়ে আলোচনা হয়। যাইহোক, গিকবেঞ্চ বা অন্যান্য সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত থাকায় স্যামসাংয়ের এই এন্ট্রি লেভেল স্মার্টফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন গুলির আভাস পাওয়া গেছে। আসুন জেনে নিই Samsung Galaxy M02  ভারতে কি স্পেসিফিকেশনের সাথে লঞ্চ হতে পারে।

Samsung Galaxy M02 এর সম্ভাব্য স্পেসিফিকেশন

গিকবেঞ্চ থেকে পাওয়া তথ্য অনুযায়ী স্যামসাংয়ের এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ চিপসেট ব্যবহার করা হয়েছে। এটি একটি অক্টা-কোর প্রসেসর। এর সিঙ্গল-কোর টেস্ট স্কোর ১২৮ ও মাল্টি-কোর টেস্ট স্কোর ৪৮৬। ফোনটি ৩ জিবি র‌্যাম সহ অন্তর্ভুক্ত ছিল। তবে আশা করা যায় ফোনটি আরও কয়েকটি র‌্যাম ভ্যারিয়েন্ট সহ আসবে। সফ্টওয়্যারের ক্ষেত্রে এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ নির্ভর অপারেটিং সিস্টেম দেখা যাবে।

বিভিন্ন রিপোর্টে দাবী করা হয়েছে স্যামসাং গ্যালাক্সি এম০২ আদতে স্যামসাং গ্যালাক্সি এ০২ ফোনের রিব্র্যান্ডেড ভার্সন। ফোনদুটির স্পেসিফিকেশনের মধ্যে তেমন কোন ফারাক থাকবে না। Galaxy A02 এর মতো এই ফোনেও ৫০০০ এমএএইচের ব্যাটারি থাকবে। ভারতে স্যামসাং গ্যালাক্সি এম০২ -এর লঞ্চ ডেট সম্পর্কে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। তবে আমাদের অনুমান আগামী ডিসেম্বর মাসে এটি ভারতে লঞ্চ হতে পারে।