ভারতে আসার আগেই নেপালে লঞ্চ হল Samsung Galaxy M02s

samsung-galaxy-m02s-launched-in-nepal-with-snapdragon-450-soc-price-specifications

আর দু’দিন পরেই Samsung-এর Galaxy M সিরিজের নতুন বাজেট ফোন হিসেবে ভারতে অফিসিয়ালি লঞ্চ হতে চলেছে Galaxy M02s। ভারতে আত্মপ্রকাশ করার আগেই এই ফোনটি নেপালে লঞ্চ হয়ে গেল। Samsung Galaxy M02s-এর বিশেষ ফিচারের কথা বললে এই ফোনে বড়ো ডিসপ্লে, শক্তিশালী ব্যাটারি ও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। আশা করা যায় ভারতেও ফোনটি একই ফিচার সহ আসবে।

Samsung Galaxy M02s এর দাম

নেপালে ফোনটি ১৫,৯৯৯ নেপালি রুপিতে লঞ্চ করা হয়েছে, যা ভারতে প্রায় ১০,০০০ টাকার সমান। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের। গ্যালাক্সি এম০২এস ব্লু, ব্ল্যাক, ও রেড কালার অপশনে এসেছে। উল্লেখ্য, ভারতীয় বাজারেও এর দাম ১০ হাজার টাকার মধ্যে রাখা হবে।

Samsung Galaxy M02s এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এম০২এস ফোনটিতে ৬.৫ ইঞ্চি HD+ IPS LCD ডিসপ্লে দেওয়া হয়েছে। এর স্ক্রিন রেজোলিউশন ৭২০x১৫৬০ পিক্সেল। ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ, তবে Samsung একে ইনফিনিটি-ভি ডিসপ্লে বলে অভিহিত করে। মেমোরি কনফিগারেশনের কথায় আসলে, ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ বৃদ্ধি করা যাবে।

Samsung Galaxy M02s ফোনে স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১০ ওএসে চলবে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে পাবেন ৫,০০০ এমএএইচের ব্যাটারি। সাথে আছে ১৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা।

ফটোগ্রাফির জন্য ফোনের পেছনে তিনটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার মধ্যে আছে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর, ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। ভিডিও কলিং ও সেলফির জন্য ফোনের সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা।