শীঘ্রই ভারতে আসছে Samsung Galaxy M02s, হবে Galaxy A02s এর রিব্র্যান্ডেড ভার্সন

Samsung যে Galaxy M সিরিজের আওতায় নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে, তা SM-M025F মডেল নম্বরযুক্ত স্যামসাংয়ের একটি ফোনকে বিভিন্ন সার্টিফিকেশন সাইট ও গিকবেঞ্চে দেখার পর স্পষ্ট হয়ে গিয়েছিল। দাবি করা হচ্ছিলো এই ফোনটির নাম হবে Samsung Galaxy M02s। গতমাসে স্যামসাং ইন্ডিয়ার সাপোর্ট পেজেও ওই একই মডেল নম্বরের একটি ফোনকে সংযুক্ত করার পর, ফোনটির ভারতে লঞ্চ হওয়ার বিষয়টিও একপ্রকার সুনিশ্চিত হয়ে যায়। এবার SM-M025F মডেল নম্বরের সাথে Galaxy M সিরিজের এই আপকামিং ফোন কে গুগল প্লে সাপোর্টেড ডিভাইসের তালিকায় দেখা গেল। সেখান থেকে স্যামসাং গ্যালাক্সি এম০২এস এর বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে।

গুগল প্লে-র সাপোর্ট পেজে “a02q” কোডনেমের সাথে Samsung Galaxy M02s ফোনটি লিস্টেড আছে। যদিও এখানেই আছে টুইস্ট৷ নভেম্বরেই ইউরোপে লঞ্চ হওয়া Samsung Galaxy A02s ফোনেরও এই একই কোডনেম ছিল। সুতারাং ভারতসহ কিছু দেশের বাজারে Galaxy A02s-এর রিব্রান্ডেড ভার্সন হিসেবে যে Galaxy M02s লঞ্চ হবে, এই বিষয়টি এবার সম্পূর্ণরূপে মান্যতা পেয়ে গেল।

ধরে নেওয়া যায়, রিব্রান্ডেড ভার্সন হওয়ায় স্যামসাং গ্যালাক্সি এম০২এস ফোনে স্যামসাং গ্যালাক্সি এ০২এস-এর অনুরূপ স্পেসিফিকেশনই থাকবে। সেই অনুযায়ী স্যামসাং এম০২এস ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস টিএফটি ডিসপ্লে থাকবে। এই ফোনে স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর ব্যবহার করা হবে। সাথে থাকবে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি অনবোর্ড। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনের পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা পাওয়া যাবে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ফোনটির সামনে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপলব্ধ হবে। এছাড়া এই ফোনে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে।